• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অনির্বাণ লাইব্রেরীর সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১ জুলাই, ২০২০

করাঙ্গীনিউজ: বৃক্ষ আমাদের পরম বন্ধু। খাদ্য বস্ত্র আশ্রয় স্বাস্থ্য সকল ক্ষেত্রেই উপযোগিতা অপরিসীম। উপরন্তু তার সৌন্দর্যে হৃদয় আপ্লুত হয়। কিন্তু একবিংশ শতাব্দীতে এসে সবুজ-শ্যামল পৃথিবীর অস্তিত্ব আজ বিপন্ন। বিষাক্ত গ্যাসের কবলে পৃথিবীর বাতাস হয়ে উঠেছে ভারি। এবং প্রাণীর জীবনকে করে তুলেছে দুর্বিষহ। এমন সময় অনির্বাণ লাইব্রেরী শ্রেষ্ঠ সন্তানেরা ভুবনকে রক্ষার জন্য প্রাণিজগতের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য শুরু করেছে সামাজিক বনায়ন ও বৃক্ষরোপণ কর্মসূচী।

বৃক্ষ শুধু আমাদের মানষ ভুবনের সৌন্দর্যের লীলা শক্তি নয়। বৃক্ষ আমাদের ছায়া শক্তিও বটে। আমাদের দৈনন্দিন জীবন প্রবাহের এক অবিচ্ছেদ্য নির্ঝর হচ্ছে বৃক্ষ। বৃক্ষ খাদ্য তৈরীর সময় সালোকসংশ্লেষণ প্রক্রিয়ায় পরিবেশ হতে কার্বন-ডাই-অক্সাইড গ্রহন করে। এবং উপজাত হিসেবে অক্সিজেন ত্যাগ করে। সমগ্র মানবকুল বায়ুমন্ডলে অক্সিজেন গ্রহণ করে। বৃক্ষ যদি অক্সিজেন ত্যাগ না করতো তাহলে বায়ুমন্ডলের অক্সিজেন ধীরে ধীরে নিঃশ্বেস হয়ে যেত। এবং প্রাণীকুল ধ্বংসের মুখে পতিত হতো। সুতরাং শ্বাসকার্যে সহায়তা করে তার অস্তিত্ব টিকিয়ে রাখতে বৃক্ষের ভূমিকা অপরিসীম।

অনির্বান লাইব্রেরির উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন কর্মসুচি পাইকগাছা কলেজ থেকে শুরু হয়। ইউএনও জুলিয়া সুকায়না এ কর্মসূচির উদ্ভোধন করেন।

এরই ধারাবাহিকতায় পাইকগাছা কোট চত্তর এলাকায় বৃক্ষ রোপন কর্মসুচি অনুষ্ঠিত হয় এসময় উপস্থিত ছিলেন অনির্বান লাইব্রেরির কো-অর্ডিনেটর জাকির হোসেন, পাইকগাছা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক শেখ তৈয়ব হোসেন নূর, খুলনা জেলা ছাত্রলীগের সাধারন মোঃ ইমরান হোসেন, এ্যাডঃ শিমুল আহমেদ জেলা যুবলীগ নেতা মোঃ ফরহাদ হোসেন, খুলনা জেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক মোহ তানভীর হোসেন আকাশ,খুলনা জেলা ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন, ফাইমিন সরদার, এস এম আবিদ হাসান, পৌরসভা ছাত্রলীগ সভাপতি, মোঃ মাসুদ,পারভেজ রাজু, পৌর ছাত্রলীগ নেতা রাহুল ঘরামী, ধর্মেন্দ্র, মীম, পাইকগাছা কলেজ ছাত্রলীগের পল্লব, নাফিস প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ