• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

আ’লীগ উন্নয়ন করে, বিএনপি দেশকে পিছনে নেয়

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামীলীগ সরকার যেকয়বার ক্ষমতায় আছে ততবারই দেশের উন্নয়ন হয়েছে, দেশের মানুষের উন্নয়ন হয়েছে। আর জামায়াত বিএনপি সরকার ক্ষমতায় আসলেই লটুপাট আর দুর্নীতি করে দেশকে পেছনে দিকে নিয়ে যায়।

প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত। ভৌগলিক অবস্থানে বাংলাদেশ থেকে দূরে থাকলেও তারা সব সময় বাংলাদেশের হৃদয়ে অবস্থান করেন। সরকারের পাশাপাশি

প্রবাসীরা দেশের শিক্ষার উন্নয়নে কাজ করায় তার প্রশংসার দাবীদার। দেশের আর্থ সামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশীদের রয়েছে বিশাল অবদান।

রোববার দুপুরে ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তির বছর ক্ষমতায় থাকার পর একাত্তরের পরাজিত শত্রæ ও তাদের আন্তর্জাতিক দুসরেরা তাকে বেঁচে থাকতে দেয়নি বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। একজন রাষ্ট্র প্রধানকে হত্যা করে ক্ষমতার বদল আনা যায় তাহলে কেনো তাঁর পুরো পরিবার শিশু সন্তান, দুই নবপরিনিতা পুত্রবধু সহ তাদেরকে হত্যা করা হলো। কারণ যারা হত্যা করেছিল তারা বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে আবার সেই পাকিস্তানে ফিরিয়ে নিতে চেয়েছিল।

তিনি আরো বলেন, ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলায় অচিরেই দুইটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা সহ ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয়ের স¤প্রসারণ কাজ করা হবে। শিক্ষকদের ব্যাপক আকারে প্রশিক্ষণের ব্যবস্থা হচ্ছে। এজন্য আমরা কারিকুলামকে যুগোপযোগী করছি। শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য, শিক্ষায় বিনিয়োগ বাড়ছে , আমাদের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে।

গত ১০ বছরে শিক্ষায় সংখ্যাগত দিক থেকে সবাইকে নিয়ে আসার ব্যাপারে কাজ করেছি এবং তাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে।

প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সভাপতি রবিন পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর সঞ্চালনায় বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস- সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন(পিপিএম)।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক চেয়ারম্যান আনহার মিয়া, ওসমানীনগর আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল কালাম আজাদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের অসোশিয়েট প্রফেসর রাজিক আহমদ, বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, তাজপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনু মিয়া, বৃত্তি বিতরণ অনুষ্ঠানের আহŸায়ক ট্রাস্টি আনহার মিয়া, ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সাকির আহমদ শাহিন, ট্রাস্টের ট্রেজারার আনছার মিয়া, পশ্চিম পৈলনপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান রজব ও ট্রাস্টি হান্নান মিয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন, ছাত্র সাইফুর রহমান ও গীতা পাঠ করেন, ছাত্রী সৃষ্টি জ্যোতি দেব।
প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে এ বছর দুই উপজেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থীর মধ্যে ৪০ লক্ষ টাকার আর্থিক সহায়তামূলক ববৃত্তি বিতরণ করা হয়। বৃত্তি বিতরণ অনুষ্ঠানে দুই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক ও শিক্ষার্থী রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ