1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
ভারতকে হোয়াইটওয়াশ করে দক্ষিণ আফ্রিকার রেকর্ড - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ভারতকে হোয়াইটওয়াশ করে দক্ষিণ আফ্রিকার রেকর্ড

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক: টেস্টের পর এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজেও লজ্জাজনকভাবে হারতে হল টিম ইন্ডিয়াকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে পারল না ভারত। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচও জিতে নিল দক্ষিণ আফ্রিকা। সুবাদে দারুণ একটা রেকর্ডও স্পর্শ করল দলটা।

এই সিরিজ জয়ে পাকিস্তানের সঙ্গে বিশ্বরেকর্ডে ভাগ বসাল দক্ষিণ আফ্রিক। এতদিন কমপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রতিপক্ষকে সবচেয়ে বেশি ২০বার ধবলধোলাই করার বিশ্ব রেকর্ডের মালিক ছিল পাকিস্তান।

কেপ টাউনে রবিবার রোমাঞ্চকর ম্যাচে ভারতকে ৪ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। ২৮৮ রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতে ২৮৩ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস।
যদিও বিরাট কোহলি ও শিখর ধাওয়ানের ফিফটিতে জয়ের ভালো ভিত পেয়েছিল দলটা।

ভারত হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। লোকেশ রাহুলের নেতৃত্বাধীন দলটি শুরুতেই স্বাগতিক দলকে চাপের মধ্যে রাখতে সক্ষম হয়।

কিন্তু কুইন্টন ডি ককের দায়িত্বশীল ব্যাটিংয়ে খেলায় ফেরা দক্ষিণ আফ্রিকা এক বল হাতে রেখে অলআউট হওয়ার আগে তুলে নেয় ২৮৭ রান।
১২৪ রান করেন ডি কক। ৫২ ও ৩৯ রান করেন রিশি ভেন দার ডুসেন ও ডেভিড মিলার।

২৮৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৮ রানে অধিনায়ক লোকেশ রাহুলের উইকেট হারানো ভারতকে খেলায় ফেরান শিখর ধাওয়ান ও বিরাট কোহলি। দ্বিতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন তারা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত।

২১০ রানে লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, বিরাট কোহলি, স্রেয়াশ আইয়ার, সুরাইকুমার যাদবদের মতো স্বীকৃত ব্যাটসম্যানদের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় ভারত।

তবে শেষ দিকে দিপক চাহারের ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় ভারত। জয়ের জন্য শেষ দিকে ১৮ বলে প্রয়োজন ছিল মাত্র ১০ রান।

৪৮তম ওভারে বোলিংয়ে এসেই ব্যাটিং তান্ডব চালিয়ে যাওয়া দিপক চাহারকে আউট করেন লুঙ্গি এনগিডি। ৩৪ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৪ রান করে ফেরেন দিপক চাহার।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল মাত্র ৬ রান। আর প্রোটিয়াদের প্রয়োজন ছিল মাত্র এক উইকেট। শেষ ওভারের বোলিংয়ে এসে যুজবেন্দ্র চাহালকে আউট করে দক্ষিণ আফ্রিকাকে ৪ রানের জয় উপহার দেন ডুয়াইন পিটোরিয়াস।

উল্লেখ্য, টেস্ট সিরিজে বিরাট কোহলিদের ২-১ ব্যবধানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। এবার তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে প্রোটিয়ারা লোকেশ রাহুলদের পরাজিত করে ৩-০ ব্যবধানে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ