• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মুক্তিযুদ্ধের গল্প শুনল জহুর চান মহিলা কলেজের শিক্ষার্থীরা

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

করাঙ্গীনিউজ: মহান বিজয় দিবস উপলক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জহুর চান বিবি মহিলা কলেজের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনালেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুর রহমান। মুক্তিযুদ্ধের গল্প শুনে কলেজের শিক্ষার্থীরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে মুক্তিযুদ্ধের গল্প শুনা, সাংস্কৃতিক প্রযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রভাষক মোঃ শাহিন মিয়ার উপস্থাপনায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ, দেশাত্ববোধক সঙ্গীত এবং মুক্তিযুদ্ধে নারী সমাজের অবদান শীর্ষক রচনা প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কর ও সনদ বিতরণ করা হয়।

বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের সূতিকাগার হবিগঞ্জ জেলার মাধবপুরে ২১টি যুদ্ধ সংঘঠিত হয়। মনতলা যুদ্ধের ইতিহাস তন্ময় হয়ে শুনেন শিক্ষার্থীরা। পিনপতন নিরবতার মধ্যে দিয়ে বীর মুক্তিযোদ্ধা সেই দিনের বীরত্ব ও সাহসীকতা ও বিজয়ের গল্প তুলে ধরেন। হাতের মুঠোয় জীবন নিয়ে কিভাবে লাল সবুজের পতাকা উপহার দিয়েছিলেন সেই গল্প নিয়ে মুগ্ধ হয় শিক্ষার্থীরা।

উপস্থিত ছিলেন- প্রভাষক তহুরা বেগম, প্রভাষক মোঃ মহি উদ্দিন, প্রভাষক রফিকুল ইসলাম, প্রভাষক সুমাইয়া ফারহানা, প্রভাষক আব্দুল আহাদ, সহকারি শিক্ষক ইমরানুল হক শাকিল সহ আরো অনেকেই।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ