করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে দুটি আসনে নতুন মুখ

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

করাঙ্গীনিউজ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় ৩০০ আসনের মধ্যে প্রার্থীর নাম ঘোষণা করেন তিনি। তার মধ্যে ১০৪ জন নতুন মুখ। তন্মধ্যে হবিগঞ্জের দুই জন।

হবিগঞ্জ- ১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ডা: মুশফিক হুসেন চৌধুরী ও হবিগঞ্জ- ২ (বানিয়াচং- আজমিরীগঞ্জ) আসনে ময়েজউদ্দিন শরীফ রুয়েল।

দলীয় সূত্রে জানা গেছে, নবম জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য দেওয়ান ফরিদ গাজী মৃত্যু বরণ করলে শুণ্য আসনে ২০১১ সালের ২৭ জানুয়ারী উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সংসদ নির্বাচনের স্বাদ নিলেও জয় আনতে পারেননি ডাঃ মুশফিক। এরপর দশম, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য নৌকা প্রতীক পাননি তিনি। তাই নির্বাচনে অংশগ্রহণ করেননি। তবে দলীয় সিদ্ধান্তে তিনি জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে একাধিকবার জয়ী হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের সভানেত্রী তাঁকে মূল্যায়ণ করে নৌকা প্রতীক দিয়েছেন।

এদিকে নির্বাচনী মাঠে একেবারেই নতুনমুখ হবিগঞ্জ-২ আসনের নৌকার মাঝি ময়েজউদ্দিন শরীফ রুয়েল। তাঁর মরহুম পিতা  মোঃ শরীফ উদ্দিন ছিলেন অত্র আসনের তৎকালিন এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি।

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ