• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বানিয়াচংয়ে কৃষককের মাঝে সরকারী প্রনোদনায় সার-বীজ বিতরণ

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিনিধি, বানিয়াচং: হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭ হাজার ১শ কৃষককের মাঝে সরকারী প্রনোদনায় সার ও বীজ বিতরণ করা হয়েছে।

 

শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১২ ঘটিকার সময় স্থানীয় উপজেলা কৃষি অফিস চত্তরে আয়োজিত বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমে সভাপতি হিসেবে উপস্থিত থেকে সার ও বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান।

 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামুল হক, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, বিভিন্ন কর্মকর্তা ও কৃষকবৃন্দ ।

 

কৃষকদের ব্রি ২৮, ২৯ ধানে ফলন কম ও পুকার আক্রমণের কারণে চাষ থেকে বিরত রাখতে উচ্চফলন শীল ব্রি ৮৮, ৮৯,৯২, ৯৬ জাতের ধান বীজ প্রতি কৃষককে ৫ কেজি ও ২০ কেজি করে সার উফশী প্রনোদনা প্রদান করা হয়।

 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেছেন, সরকারের সময়োপযোগী বিভিন্ন উদ্যোগের কারণে অন্যান্য সময়ের তুলনায় বর্তমানে কৃষিতে জমিতে ফলন বেশী হচ্ছে। এছাড়া ৭০% ভর্তুকি দিয়ে আধুনিক মেশিনারিজ দেওয়ার ফলে জমিতে সারা বছর চাষাবাদ হওয়ার পাশাপাশি বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা করায় আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ