করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ:
হবিগঞ্জের আজমিরীগঞ্জে হত্যা মামলায় লকুজ মিয়া (৩৭) নামের এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আজিজুল হক এ রায় দেন।

লকুজ মিয়া উপজেলার শিবপাশা গ্রামের মিজাজ আলীর ছেলে। মামলার বাকি ২৪ আসামিকে খালাস দেওয়া হয়। বিচার চলাকালে অপর পাঁচ আসামি মৃত্যুবরণ করায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী সালেহ উদ্দিন আহমেদ জানান, ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত একজনকে মৃত্যুদণ্ড দেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলা শিবপাশা গ্রামের আবির হোসেনের সঙ্গে জমি নিয়ে মজিবুর রহমান চৌধুরীর আদালতে মামলা চলছিল। ২০১১ সালের ১৫ নভেম্বর বিকেলে বিরোধপূর্ণ জমিতে মজিবুর রহমান চৌধুরী কাজ করতে যান। এ সময় আবির হোসেন ও তার লোকজন বাধা দেয়। এ নিয়ে তাদের মধ্যে সংঘর্ষ হয়। তখন মজিবুর রহমান চৌধুরীর শ্যালক আবু সালেক (৩৫) এগিয়ে গেলে প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলে তিনি মারা যান।

এ ঘটনায় মজিবুর রহমান চৌধুরী বাদী হয়ে ৩০ জনের বিরুদ্ধে আজমিরীগঞ্জ থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। মামলার বিচার চলাকালে পাঁচজন মারা যান। তাদের ওই মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ