• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে কুমারি পুজা

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন ও সেবাশ্রম, বাহুবল উপজেলার মিরপুর বাজার সার্বজনীন দুর্গাপূজা ও জয়পুর শচী অঙ্গন ধামে কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রামকৃষ্ণ মিশনে সকাল ১০টায়, মিরপুর বাজার সার্বজনীন দুর্গাপূজা ও জয়পুর শচী অঙ্গন ধামে বেলা ১১টায় এ কুমারী পূজা অনুষ্ঠিত হয়। দূর্গাপুজার মহাঅষ্টমীর দিন প্রতি বছর ৫ থেকে ১২ বছরে বয়সী কিশোরীকে দেবীরুপে পূজা করা হয়।

জানা গেছে, এবার শহরের রামকৃষ্ণ মিশনে কুমারী পূজায় পুঁজিত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার মলাইশ গ্রামের অনুপ চক্রবর্তী বিপ্লব ও অনীতা চক্রবর্তীর কন্যা আবৃতি চক্রবর্তী (৭)।

সে স্থানীয় বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী। তার শাস্ত্রীয় নাম মালিনী কুমারী।

এদিকে, মিরপুর বাজার সার্বজনীন দুর্গাপূজায় প্রথম বারের মতো কুমারী পূজার আয়োজন করা হয়। জাঁকজমকপূর্ণভাবে পূজা হয়েছে জয়পুর শচী অঙ্গন ধামেও।

কুমারী পূজাকে ঘিরে মণ্ডপসহ আশপাশের এলাকা রুপ নেয় উৎসবের আমেজ।

হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন ও সেবাশ্রম অধ্যক্ষ স্বামী শিবময়ানন্দ মহারাজ জানান, কুমারি পূজার অর্থ হলো নারী শক্তিকে পূজা করা, মায়ের রূপকে পূজা করা। আমাদের মাঝে যত কাম, ক্রোধ, লোভ, লালসা দূর করে অসুরের বিনাশ ও পবিত্র মানুষদের রক্ষা করেন মায়ের কাছে এই প্রার্থনা করি।

তিনি বলেন, কুমারী পূজা উপলক্ষে রামকৃষ্ণ মিশনে হবিগঞ্জ ছাড়াও পাশের জেলাগুলো থেকে শত-শত নারী পুরুষ এখানে এসেছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ