করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মাধবপুরে সম্পাদক সদস্যদের স্বাক্ষর জাল করে মসজিদের টাকা আত্মসাত

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিনিধি:
হবিগঞ্জের মাধবপুরে সম্পাদক ও সদস্যদের স্বাক্ষর জাল করে মসজিদের জন্য বরাদ্দকৃত সরকারি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এমনকি ভুয়া সদস্য দেখিয়ে স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে উক্ত টাকা তুলে নেয়া হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান এ টাকা তুলে নিয়েছেন বলে অভিযোগ এলাকাবাসীর। এ নিয়ে মসজিদ কমিটির মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে।

মসজিদ কমিটির সম্পাদক জিয়া উদ্দিন আপন জানান, মসজিদে শুনেছি বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু উক্ত টাকা মসজিদে দেয়া হয়নি। তিনি বলেন, টাকা উত্তোলনে আমার যে স্বাক্ষর দেয়া হয়েছে তা জাল করা হয়েছে। আমি তাতে কোন স্বাক্ষর করিনি। আমি এ বিষয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

লিয়াকত আলী জানান, তিনি পাশর্^বর্তী ঝালবাদ গ্রামের জামে মসজিদের সেক্রেটারী। তিনি বলেন, নোয়াগাঁও আমাদের পাশর্^বর্তী গ্রাম। আমি ওই গ্রামের মসজিদের কেউ না। সেখানে টাকা বরাদ্দ বা টাকা উত্তোলনের বিষয়ে আমি কিছুই জানিনা। কে বা কারা আমার স্বাক্ষর জাল করে বসিয়ে দিয়েছে সেটি আমি জানিনা।

শাহজাহানপুর ইউপি চেয়ারম্যান মো. পারভেজ হোসেন চৌধুরী বলেন, আসলে টাকা উঠে প্রকল্প সভাপতি এবং সেক্রেটারীর স্বাক্ষরে। আমি শুধু অনুমোদন দেই। তারা আমাকে স্বাক্ষর এনে দিয়েছে আমি অনুমোদন দিয়েছি। কার স্বাক্ষর জাল, কারটা সঠিক তা আমার জানা নেই। আমি দেখেছি মসজিদেতো কাজ হয়েছে। তবে যদি টাকা হেরফের হয়ে থাকে তাহলে সেটি আইন অনুযায়ী ব্যবস্থা হবে।

কাগজপত্র পর্যালোচনা করে দেয়া যায়, ওই উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের নোয়াগাঁও জামে মসজিদ উন্নয়নের জন্য সরকার থেকে ১ লাখ ১৭ হাজার ৬০৩ টাকা বরাদ্দ দেয়া হয়। উক্ত টাকা উত্তোলনে মসজিদের সভাপতি অলি মিয়া সর্দার, সেক্রেটারী আপন মিয়া ওরফে জিয়া উদ্দিন আপন, সদস্য লিয়াকত আলী এবং মোহাম্মদ আলীর স্বাক্ষর ব্যবহার করা হয়েছে। কিন্তু তারা বলছেন এতে তারা স্বাক্ষর করেননি। উক্ত টাকা কোথায় গেছে তাও তারা জানেননা। আবার লিয়াকত আলী এ মসজিদের কেউই নন বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ