করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জে গুড নেইবারস বাংলাদেশ এর “ওয়ার্ড মাস্টার প্রতিযোগিতা” অনুষ্ঠিত

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
পিন্টু দেবনাথ,  কমলগঞ্জ প্রতিনিধি: আন্তর্জাতিক  বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস্ বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি কর্তৃক আয়োজিত গুণগতমানের শিক্ষা বাস্তবায়ন প্রকল্পের আয়োতাধীন ‘ওয়ার্ড মাস্টার প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৫ অক্টোবর) কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ গুড নেইবারস্ বাংলাদেশ এর “জিএনবি একে বাংলা স্কুলে” এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পরীক্ষায় অকৃতকার্যতা, ঝরে পড়া, শিশুশ্রম, বাল্য বিবাহের অন্যতম কারণ। শিশুদের পরীক্ষায় অকৃতকার্য হবার প্রধান কারণ হলো ইংরেজির দূর্বলতা। এই সকল সমস্যাকে সামনে রেখে গুডনেইবাস এর অংশীদারী বিদ্যালয় গুলোকে নিয়ে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়, যা শিশুদের ইংরেজি ভাষার দক্ষতাকে বাড়িয়ে দিবে। একই সাথে তাদের মধ্যে নতুন আত্ম বিশ্বাস সৃষ্টি হবে।  মৌলভীবাজার সিডিপি’র ব্যবস্থাপক বিপুল রেমা এর সভাপতিত্বে প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৭নং আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদাল হোসেন। বক্তব্য রাখেন কমলগঞ্জ  সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক  কৃষ্ণ কুমার সিংহ, তৌহিদুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন দেব প্রমুখ। এছাড়াও অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে দুই জন শিক্ষার্থী তাদের অনুভতি প্রকাশ করে।
গত জুলাই ও আগষ্ট মাসে বিদ্যালয় ভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা হয় কমলগঞ্জ উপজেলার মোট ২৯ টি বিদ্যালয় থেকে ৫০৮ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন এবং পরবর্তীতে ২৯ টি বিদ্যালয়ের সর্বোচ্চ নম্বর অর্জনকারী বাছাইকৃত ৮৭ জন শিক্ষার্থী নিয়ে উপজেলা ভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলা ভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীকে পুরষ্কার ও সার্টিফিকেট প্রদান করা হয় এবং ১৬ জনকে মেধা তালিকায় নেয়া হয়। এই প্রতিযোগিতায় সর্বোচ্চ নম্বর অর্জনকারী ০৩ জন শিক্ষার্থীকে পরবর্তী জাতীয় প্রতিযোগিতার জন্য বলা হয়।
উল্লেখ্য, গুড নেইবারস্ বাংলাদেশ ১৯৯৬ সাল থেকে সুনামের সাথে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম যেমন: (১) শিশু উন্নয়ন: শিক্ষা, স্বাস্থ্য ও শিশু অধিকার সংক্রান্ত কর্মসূচী (২) নারী উন্নয়ন: নারীদের প্রজনন স্বাস্থ্য সেবা ও সমবায় ভিত্তিক আয় বৃদ্ধি কর্মসূচী (৩) যুবউন্নয়ন: স্থানীয় যুবকদের জন্য কর্মমূখী শিক্ষা ও স্থানীয় স্বেচ্ছাসেবক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ