করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে রাস্তার বেহালদশা, ভোগান্তিতে ২০ গ্রামের মানুষ

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

রাজু সরকার, বাহুবল: হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর-মহাশয়ের বাজার পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তার চরম বেহাল দশায় পরিণত হয়েছে। রাস্তায় অসংখ্য স্থানে খানা খন্দকে গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে রাস্তার কার্পেটিং উঠে যাওয়ার পর আর মেরামতের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। ফলে রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে পানি জমে চলাচলের অনুপযোগি হয়ে উঠে। এমতাবস্থায় গ্রামীন যানবাহন পিকআপন ভ্যান, ট্রাক, ট্রাক্টর, সিএনজি, অটোরিক্সা চলাচলে আরো বেশি বেহাল হয়ে পড়ে রাস্তাটি।

দীর্ঘদিন ধরে রাস্তার উন্নয়ন কাজ শুরু কোন ব্যবস্থা না নেয়ায় বাহুবলের দক্ষিণাঞ্চলের প্রায় বিশটি গ্রাম তথা পশ্চিম জয়পুর, ভুগলী, আব্দুল্লাহপুর, রাউদগাঁও, চারিয়া, বার আউলিয়া, তুঙ্গেশ্বর, দত্তপাড়া, খিলবামৈ, বাদেবামৈ, লাকুড়িপাড়া, গোলগাঁও, নোয়াগাঁও, হাসারগাঁও, ফদ্রখলা, চৌপট, হানাগড়ি, দাসপাড়া, পূর্ব দত্তপাড়া এসব অঞ্চলের মানুষ পড়ছেন চরম ভোগান্তিতে।

সরেজমিন গেলে দেখা যায়, পথচারী অনেক মানুষই স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, রাজনৈতিক নেতৃবৃন্দের, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্যের সমালোচনা করছেন। এলাকার বিভিন্ন পরিবহন শ্রমিক, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অনতিবিলম্বে রাস্তা মেরামতের উদ্যোগ না নিলে আন্দোলনে যাওয়ারও ঘোষণা দিয়েছেন।

জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান বলেন- রাস্তাটি মেরামতের ব্যাপারে আগামী জেলা সমন্বয় সভায় উপস্থাপন করা হবে। এ ব্যাপারে ব্যবসায়ী শাহ জামাল মিয়া বলেন- আমি কিছুদিন পূর্বে ওই রাস্তা দিয়ে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলাম, আমি তওবা করেছি এই রাস্তায় আর যাব না। জানতে চাইলে বাহুবলের সিনিয়র সাংবাদিক সাঈদ আহমেদ বলেন- বর্তমানে সারা উপজেলায়ই রাস্তার বেহালদশা। মিরপুর মহাশয় বাজার রাস্তা মেরামত না করার পিছনে রাজনৈতিক নেতাদের ব্যর্থতাই দায়ী। কারণ কেউ রাস্তাটির ব্যাপারে গুরুত্বারোপ করছেন না। একজন সিএনজি অটোরিক্সা চালক নিজাম উদ্দিন প্রতিক্রিয়ায় বলেন- রাস্তাটির বেহালদশার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

রাস্তাটির ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী রকিবুল ইসলাম বলেন- মিরপুর-মহাশয়ের বাজার রাস্তার উন্নয়নের প্রস্তাবনা আমরা উর্ধতনে পাঠিয়েছি। আশা করি অনুমোদন হয়ে গেলে আমরা কাজ শুরু করে দেব।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ