করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে এডুকোর আলোয়-আলো মেলার উদ্বোধন

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২ অক্টোবর, ২০২৩
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এডুকো বাংলাদেশ ও তার সহযোগী সংস্থার সহযোগিতায় উপজেলা পর্যায়ে আলোয়- আলো মেলার আয়োজন করা হয়।
সোমবার (২ অক্টোবর) শ্রীমঙ্গলে উপজেলা পর্যায়ে এই মেলার  উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়।
সংস্থাটি  চা বাগান ও হাওরে বেড়ে উঠা শিশুদের জীবন মান উন্নয়নের লক্ষে ও তাদেরকে শিক্ষার সাথে সম্পৃক্ত করার উদ্দেশ্য ২০১৯ সাল থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জের ৩০টি চা বাগান ও ২ টি হাওড় এলাকায়  কাজ  করছে এবং চা -বাগান কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সফলতার সাথে আলোয় আলো প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে।
আলোয় আলো প্রকল্পের মাধ্যমে তার উল্লেখিত কর্ম  এলাকায়  শিশু অধিকার নিশ্চিত করতে সমন্বিত উন্নয়ন কর্মসূচি পদ্ধতি যেমন- ইসিডি, ডে কেয়ার, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা কর্মসূচি, লাইভলিহুড কর্মসূচি এবং কিশোর ও যুব উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
এবারের মেলায় সরকারি প্রাইমারি স্কুল, হাই স্কুল, শিশুকাননসহ সকল সেক্টরে ষ্টল প্রদর্শন এবং সাংকৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এডুকোর  সকল কার্যক্রম ও  সফলতা তুলে ধরা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, এডুকোর হেডঅফিস ও ইন্ডিয়ান প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার,  চা বাগান ব্যবস্থাপনার প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, প্রকল্পের সুবিধাভোগী, পঞ্চায়েত প্রতিনিধি, এলজিআই প্রতিনিধি এবং মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ