#  শায়েস্তাগঞ্জে ইয়াবা-মদসহ আটক ২ #  মাধবপুরে সাংবাদিক জাহের মিয়া ফকির আর নেই #  হবিগঞ্জে আ’লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল #  সিলেটে বোমাসদৃশ্য বস্তুটি ‘গ্রাইন্ডিং মেশিন’ #  নবীগঞ্জে পৌর মেয়র দম্পতিসহ ৫ জনের করোনা শনাক্ত #  হবিগঞ্জে প্রতারক আফজালের জামিন নামঞ্জুর #  চুনারুঘাটে মাদক ব্যবসায়ী বাঘা লিটনসহ আটক ২ #  নবীগঞ্জে ১৪ ডাকাতি মামলার প্রধান আসামী গ্রেফতার #  লাখাইয়ে ঝুঁকিপূর্ণ আনন্দ ভ্রমন না করার নির্দেশ #  দেশে করোনায় আরো ৩৯ জনের মৃত্যু #  মাধবপুরে করোনা আক্রান্ত হয়ে শিক্ষকের মৃত্যু #  চুনারুঘাটে শেখ কামালের জন্মদিনে মিলাদ মাহফিল #  কমলগঞ্জে এক ব্যবসায়ীর মালামাল উদ্ধার করলো পুলিশ #  বাহুবলে ডাকাতি মামলার আসামী গ্রেফতার #  শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল আরোহী নিহত

কৃষকরা দেশের সর্বোচ্চ সম্মানিত ব্যাক্তিত্ব: এমপি আবু জাহির

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন কৃষকরা দেশের সর্বোচ্চ সম্মানি ব্যক্তিত্ব। তারা ফসল উৎপাদন করেন বলেই আমরা বারো মাস খেতে পারি। দেশের এগিয়ে যাওয়ায় তাদের রয়েছে অসামান্য ভূমিকা।

তিনি বলেন, অন্যান্য সরকারের আমলে কৃষকরা অবহেলিত থাকলেও, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সবসময় কৃষকদের পাশে থাকে।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের হলরুমে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ সময় কৃষকদের মাঝে সরকারি সহযোগিতা অব্যাহত থাকবে বলেও উপস্থিত সকলকে আশ্বস্থ্য করেন এমপি আবু জাহির।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হাসান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, গোপায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ।

কৃষি অফিস সূত্রে জানা যায়, মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা প্যাকেজের আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদানের লক্ষ্যে প্রান্তিক ও ক্ষুদ্র ৩০০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ১ বিঘার জন্য ৫ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে।

উপকারভোগীরা হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার লোকড়া, রিচি, তেঘরিয়া, পৈল, গোপায়া, রাজিউড়া, নূরপুর, শায়েস্তাগঞ্জ, নিজামপুর, লস্করপুর, ব্রাহ্মনডুরা ইউনিয়ন ও শায়েস্তাগঞ্জ এবং হবিগঞ্জ পৌরসভার বাসিন্দা।