• Youtube
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাইক্কাবিল মৎস্য অবয়াশ্রমর ২০ বছর পূর্তি,  উন্নয়নে মতবিনিময় সভা

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  সরকার ঘোষিত দেশের একমাত্র মৎস্য অভয়ারণ্য বাইক্কাবিল এর ২০ বছর পূর্তি উপলক্ষে ইউএসএইড বাংলাদেশ এর মিশন ডাইরেক্টর ও পরিবেশ ও প্রতিবেশ বিভাগের একটি প্রতিনিধি দলের বাইক্কাবিল পরিদর্শন ও মতবিনিময় অনুষ্টিত হয়েছে।

জলাভূমি সম্পদ ব্যবস্থাপনা কমিটির সভাপতি পিয়ার আলী জানান, বাইক্কাবিলের ২০ বছর পূর্তি উপলক্ষে সোমবার বিকেলে আন্তর্জাতিক উন্নয়ন সহায়ক সংস্থা ইউএসএইড বাংলাদেশ এর পরিবেশ ও প্রতিবেশ প্রজেক্টের একটি প্রতিনিধি দল বাইক্কাবিল পরিদর্শনে আসেন।

পরিদর্শনে আসা দলটি বাইক্কাবিল মৎস্য অবয়াশ্রম এলাকা ঘুরে দেখেন। পরিদর্শন শেষে মতবিনিময়কালে বাইক্কাবিলের পরিবেশ, বিলের নিরাপত্ত ব্যবস্থাা রক্ষা ও সার্বিক উন্নয়নে কি কি প্রদক্ষেপ নেওয়া যায়, সে বিষয়ে আলোচনা করেন। এবং জলাভূমি সম্পদ ব্যবস্থাপনা কমিটির দীর্ঘদিনে কার্যক্রম দেখে প্রশংসা করেন তারা।

তিনি আরো জানান, ২০০৩ সালে সরকার ঘোষিত দেশের একমাত্র মৎস্য অভয়ারণ্য হিসেবে বাইক্কাবিলকে ঘোষনা করা হয়। বাইক্কাবিলে দেশী প্রজাতির মাছ ও মাছের প্রজনন ও জীববৈচিত্র রক্ষায় দেশ ও বিদেশে থেকে আগত পাখিদের অভয়ারণ্য হিসেবে এর সুরক্ষা নিশ্চিতে বাইক্কা বিলকে অভয়ারণ্য ঘোষণা করে সরকার।

মতবিনিময় সভায় ইউএসএইড সাইট অফিসার মো. মনিরুজ্জামান চৌধুরী ও জলাভূমি সম্পদ ব্যববস্থাপনা সংগঠনের সাধারণ সম্পাদক মিন্নত আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ