• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জের লাউয়াছড়া উদ্যানে অবমুক্ত অজগর সাপ

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ফুলবাড়ি চা বাগান থেকে সাড়ে ১৩ ফুট লম্বা ও ১৫ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করেছে বন বিভাগ।
শুক্রবার সকাল সাড়ে ৬টায় উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগান এক নম্বর সেকশন থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়। পরে সকাল ৭টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।
স্থানীয়রা জানায়, উপজেলার সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের এক নম্বর সেকশনের পাশে সাড়ে ১৩ ফুট লম্বা অজগর সাপটি হঠ্যাৎ দেখা যায়। খাবারের সন্ধানে প্রায় সময় এভাবে লোকালয়ে সাপ চলে আসে। পরে লাউয়াছড়া বন্যপ্রাণী বিভাগকে খবর দিলে অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নিয়ে যায়।
বন বিভাগ সূত্রে জানা যায়, ফুলবাড়ি চা বাগান মহাব্যবস্থাপক লুৎফুর রহমান ফোন দিয়ে চা বাগানের ১৬ নম্বর সেকশনের পাশে একটি অজগর সাপ থাকার কথা জানান। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের টিম ও ক্রিয়েটিভ কনজারভেশন এলায়েন্স ফিল্ড এসিস্ট্যান্ট চঞ্চল গোয়ালা গিয়ে সেখান থেকে সাপটি লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আসেন। সাপটি সুস্থ থাকায় লাউয়াছড়া বনেই অবমুক্ত করা হয়েছে।
লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সাপটা সাড়ে ১৩ ফুটের মতো লম্বা ও ১৫ কেজি ওজনের মতো ছিল। সাপটি সম্পূর্ণ সুস্থ থাকায় পর্যবেক্ষণ করে লাউয়াছড়া জাতীয় উদ্যানে সকালে অবমুক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ