• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে আফজল মিয়ার বাড়ি-ঘরে হামলা ও অগ্নিসংযোগ

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

হবিগঞ্জ প্রতিনিধি : বাহুবল উপজেলার পূর্ব জয়পুর গ্রামে মোঃ আফজল মিয়া নামের এক যুবকের বাড়ি-ঘরে হামলা কওে অগ্নিসংযোগ করেছে আওয়ামীলীগ নেতা আব্দুল হাই ও তার সন্ত্রাসী বাহিনী। ওই যুবককে নাস্তিক আখ্যা দিয়ে তার বাড়িতে এ ঘটনা ঘটানো হয়। এছাড়া হামলায় আহত অবস্থায় আফজল মিয়াকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

 

জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারী আফজল মিয়ার বোন কলেজ পড়ুয়া ছাত্রীকে হিজাব ব্যবহার করার জন্য বাধ্য করেন কলেজের গভর্নিং বডির সভাপতি আওয়ামী লীগ নেতা আব্দুলহাই (৪৫)।

 

এ ঘটনায় আফজল প্রতিবাদ করায়, তিনি তার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এর কিছুদিন পর ১০ মার্চ এ বিষয়ে স্যোসাল মিডিয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ফেইজে আফজল মিয়া একটি পোষ্ট করেন “পোষাক পড়া আমার স্বাধীনতা, হিজাব পড়া আমার বাধ্য বাধকতা নয়’’। যা দেখতে পেয়ে আব্দুল হাই আরও ক্ষিপ্ত হন এবং আফজলকে নাস্তিক আখ্যা দিয়ে এলাকায় তার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন।

 

গতকাল সোমবার রাত অনুমান ৯টার দিকে আব্দুল হাইর নেতৃত্বে অজ্ঞাত আরও ৪/৫ জন সন্ত্রাসীরা আফজলের বাড়ি-ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয় এবং তার পরিবারের সদস্যদেও উপর অমানুষিক নির্যাতন করে।

 

এমনকি ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগে ধর্ম অবমাননার একটি মামলা করে। সেই মামলায় আফজল দীর্ঘদিন কারাগাওে ছিলেন। পরে জেল থেকে জামিনে আসার পরে গত ২৫শে এপ্রিল রাতে আফজলকে প্রাণে হত্যার উদ্দেশ্যে তার সন্ত্রাসীবাহিনী দিয়ে আবারও হামলা করেন। এসময় তার শোর-চিৎকার শোনে আত্মীয়-স্বজন ও অন্যান্য লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
ঘটনার পর থেকে নিরাপত্তা হীনতায় ভুগছেন ওই পরিবারের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ