1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
'মাধবপুর লেক' প্রকৃতির অঙ্কিত মায়াবী নৈসর্গিক দৃশ্য - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

‘মাধবপুর লেক’ প্রকৃতির অঙ্কিত মায়াবী নৈসর্গিক দৃশ্য

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ৩ অক্টোবর, ২০২১

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ ( মৌলভীবাজার) : প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যরে লীলাভূমি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নে অবস্থিত ‘মাধবপুর লেক’ দেশী-বিদেশী পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি স্থান। ন্যাশনাল টি কোম্পানির (এনটিসি) মাধবপুর চা বাগানের ১১ নম্বর সেকশনে অবস্থিত এই লেক। চা বাগানের শ্রমিকরা এটিকে ‘ড্যাম’ বলে অভিহিত করেন। সময়ের পরিক্রমায় এটি বৃহৎ ও আকর্ষণীয় ড্যামে পরিণত হয়েছে।
মাথা উপর নীল আকাশ, চির তরুণ সবুজ পাহাড়, আঁকাবাঁকা ছবির মতো রাস্তা, যেন শিল্পীর রং তুলিতে আঁকা মনোরম চা বাগানের দৃশ্যে পর্যটকরা মনের আনন্দে চারিদিকে ঘুরে বেড়ান।

চারিদিকে সুউচ্চ পাহাড়ের মাঝখানে অবস্থিত লেকটি তার অপূর্ব মায়া ছড়িয়ে বসে আছে আনমনে। লেকের টলটলে পানি, ছায়া সুনিবিড় পরিবেশ, শাপলা শালুকের উপস্থিতি পরিবেশটাকে আরও মনোমুগ্ধকর করে তুলেছে।

লেকের পাশাপাশি উঁচু উঁচু টিলা। সমতল চা বাগানে গাছের সারি। পাহাড়ি পাখির গান আর নৃত্য ছাড়াও দেখা যায় নানান প্রজাতির বন্যপ্রাণী। মাধবপুর লেক যেন প্রকৃতির নিজ হাতে অঙ্কিত মায়াবী নৈসর্গিক দৃশ্য।
প্রতিদিনই অসংখ্য পর্যটক আসছেন মাধবপুর লেকে। শত শত বিনোদন প্রিয় পর্যটকদের পদভারে পুরো বছরই মুখরিত থাকে এই লেক।

প্রায় ৩ কিলোমিটার দৈর্ঘ্যে মাধবপুর লেকের আয়তন ৫০ একর। নীলপদ্ম বা বেগুনি-শাপলা, রঙ-বেরঙের জলজ ফুল শোভা বাড়িয়েছে এই লেকের।
বিভিন্ন প্রজাতি পাখির কোলাহলসহ নানা জাতের জলজ পাখি লেকে ভেসে বেড়াতে দেখা যায়। এখানকার ঝলমল স্বচ্ছ পানি, ছায়া সুনিবিড় পরিবেশ, শাপলা-শালুকের উপস্থিতি হৃদয়ে বাড়তি আনন্দের মাত্রা জানান দেয়। প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত এই লেকে শীত মৌসুমে দেশি-বিদেশি হাজার হাজার পর্যটক ও শিক্ষার্থীসহ ভ্রমণপিপাসুদের ঢল নামতে শুরু করে।
লেকের মধ্যে ৩-৪ মণ ওজনের বড় বড় কচ্ছপ আর মাছ দেখলে বাড়তি আনন্দের মাত্রা যুক্ত হয়। সুদীর্ঘকাল ধরে এ লেকের নয়নাভিরাম অপরূপ সৌন্দর্য উপভোগ করছে অগণিত মানুষ। লেকে প্রবেশপথটি শুধু পর্যটকদের জন্য পাকাকরণ ও আকর্ষণীয় করা হয়েছে। লেকটিকে পর্যটকদের হেঁটে দেখার সুবিধার্থে লেকের চারপাশে টিলার ওপর ওঠতে সিঁড়ি করে দেয়া হয়েছে।

লেকের পাড়ে পর্যটকরা হাতে বাদাম, ঝালমুড়ি অথবা খাওয়ার অন্য দ্রব্য নিয়ে মিষ্টি মিষ্টি কথা, ভালোবাসার গভীরতা প্রকাশ করতে লেকটি দারুণভাবে সহায়তা করে।

দেশের যেকোন প্রান্ত থেকে আসা যায় কমলগঞ্জের মাধবপুর লেকে। যাতায়াত ব্যবস্থার ভালো সুবিধা রয়েছে। কমলগঞ্জ উপজেলা চৌমুহনা থেকে লেকটির দূরত্ব প্রায় ৬ কি.মি। বাস, ট্রেন কিংবা নিজস্ব গাড়ি নিয়ে আসতে পারেন এই লেকে।

তাই একটু সময় পেলে প্রশান্তির ছোঁয়া পেতে ঘুরে আসতে পারেন ‘মাধবপুর লেক’। আপনাকে দিবে বাড়তি আনন্দ, যা মনে রাখার মতো।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ