• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে আশ্রয়ন প্রকল্প পরির্দশন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

পিন্টু দেবনাথ, মৌলভীবাজার :মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী’র বিশেষ উপহার ভূমি ও গৃহহীনদের জন্য তৈরী করা আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

১৯ সেপ্টেম্বর রোববার দুপুরে নতুন এ প্রকল্পের ঘরে উঠা নারী ও পুরুষের সাথে তিনি কথা বলেন। নির্মিত এবং নির্মাণাধীন বাড়িগুলোর নির্মাণশৈলী ও গুণগতমান, অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা যাচাই করেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস সরকারি কর্মকর্তাদের উদ্দ্যেশ্য করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ন প্রকল্পকে এবাদত হিসেবে বেঁছে নিয়েছেন। আমরাও এবাদত হিসেবে নিবো। আশা করি আমরা সবাই মিলে এই যে নুতন একটি যাত্রা শুরু হয়েছে সেটাকে সফল করবো। তিনি আগামী এক বছরের মধ্যে পূর্ণাঙ্গরুপে কাজ শেষের তাগিদ দেন।

তিনি আরও বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে ভূমিহীনদের এভাবে বাড়ি-ঘর করে দেয়া হয়না। বড় বড় বিল্ডিং করলে কিন্তু সুখ আসেনা। সুখ আসে কিন্তু বন্ধুত্বে, সুখ আসে পারিবারিক বন্ধনে। এখানে আপনারা সেরকম একটি অসাধারণ পরিবেশ তৈরী করেছেন। সেটাকে যদি ধরে রাখতে হয় তাহলে সবাই মিলে এখানে বসবাস করে সেই পরিবেশটা যদি নিয়ে আসতে পারি তাহলে আমরা সার্থক। আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে দেশের হারানো সংস্কৃতি ফিরে পাবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের কমিশনার মোঃ খলিলুর রহমান, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহীদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, স্থানীয় সরকার উপ পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান সহ জেলা ও উপজেলার সরকারি কর্মকর্তাবৃন্দ।

আশ্রয় প্রকল্পের আওতায় মাজদিহি এলাকায় উপকারভোগীদের জন্য ৩শ’ টি ঘর রয়েছে।
এর আগে মুখ্য সচিব প্রকল্প এলাকায় গাছের চারা রোপন করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ