1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বিয়ানীবাজার সুনাই নদীতে ধরা পড়লো বিরল প্রজাতির মাছ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিয়ানীবাজার সুনাই নদীতে ধরা পড়লো বিরল প্রজাতির মাছ

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

বিয়ানীবাজার(সিলেট) প্রতিনিধি: বিয়ানীবাজারে ধরা পড়লো বিরল প্রজাতির একটি মাছ, উপজেলার মুড়িয়া ইউনিয়নের পাথারিপাড়া গ্রামের এক সৌখিন মাছ শিকারি আব্দুল আলিমের জালে সুনাই নদীতে ধরা পড়ে বিরল প্রজাতির এ মাছটি।

মধ্যম আকৃতির বিরল প্রজাতির মাছটির গায়ের রঙ সাদাকালো ডোরাকাটা, বিরল প্রজাতির এ মাছটি এক নজর দেখতে উৎসুক জনতা স্থানীয় বাজারে ভিড় জমান। মাছটি দেখতে আসা তারেক মাহমুদ বলেন, অসম্ভব সুন্দর দেখতে মাছটি এর আগে কোথাও তিনি দেখেননি।

ইন্টারনেট ঘেটে জানা যায়, আকৃতি গঠনে এবং রংয়ে মাছটি সাকার প্রজাতির মাছ, এটি সাধারনত বাংলাদেশে অনেক বিরল। মাঝেমধ্যে বাংলাদেশের জলাশয়ে এ মাছটি ধরা পড়ে।

তবে বিয়ানীবাজার উপজেলা মৎস কর্মকর্তা মোঃ হাসিবুল হাসান জানান, চোশক মুখী মাছ অথবা সাকার মাউথ ফিশ বলে। এই মাছ এই পর্যন্ত দুই ধরনের পাওয়া গেছে একটির রং সাদা ও ছোপ ছোপ দাগ অপরটি কালো এবং তার উপর সাদা ডোরাকাটা দাগ। বর্তমানে বাংলাদেশের নদ-নদীতে দ্বিতীয়টি ব্যাপকভাবে পাওয়া যাচ্ছে। এটি সাধারণ একুরিয়ামের জন্য আদর্শ মাছ একুরিয়াম এর ময়লা খেয়ে বেঁচে থাকে এবং স্বাদু পানির দানব হচ্ছে এই মাছ এই মাছ ময়লা সহ অন্যান্য মাছের খাদ্য খেয়ে থাকে এবং দ্রুত বংশবিস্তার করে থাকে। তাই যে জায়গায় এই মাছ বেশি পরিমাণে থাকে অই জায়গায় অন্যান্য মাছ কম থাকে । তবে এই মাছ বিষাক্ত এবং খেতে বিস্বাদ। এটা আমাদের দেশীয় মাছ নয় ফলে অনেকেই এই মাছের সাথে পরিচিত নয়।তাই সতর্ক থাকা ভালো।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ