• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেট কারাগারে ফাঁসি হল হবিগঞ্জের সিরাজের

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১৮ জুন, ২০২১

করাঙ্গীনিউজ: সিলেটের নতুন কারাগারে প্রথম ফাঁসি কার্যকর হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) রাত ১১টায় স্ত্রী হত্যার দায়ে সিরাজুল ইসলাম সিরাজ নামে এক ব্যক্তির ফাঁসি কার্যকর করা হয়।

সিরাজ হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার মৃত আবুল হোসেনের ছেলে। সিলেট কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, স্ত্রীকে হত্যার দায়ে সিরজুল ইসলাম সিরাজের মৃত্যুদন্ডাদেশ দেন আদালত। প্রাণভিক্ষা চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করলে তার আবেদন মঞ্জুর হয়নি।

বৃহস্পতিবার রাত ১১টায় সিরাজের ফাঁসি কার্যকর হয়। ফাঁসি কার্যকর করেন জল্লাদ শাহজাহান। শাহজাহানকে সোমবার বিকেলে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কাশিমপুর কারাগার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়।

জানা গেছে, ২০০৪ সালে পারিবারিক বিরোধের জের ধরে সিরাজুল ইসলাম সিরাজ স্ত্রী সাহিদা আক্তারকে শাবল ও ছুরি দিয়ে আঘাত করে হত্যা করেন। এ ঘটনায় ২০০৪ সালের ৭ মার্চ হবিগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই। দীর্ঘ শুনানির পর ২০০৭ সালের ২৮ ফেরুয়ারি সিলেট দ্রæত বিচার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক সিরাজের ফাসির রায় দেন। সেই সঙ্গে রায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এই রায়ের বিরুদ্ধে সিরাজ হাইকোর্টে জেল আপিল করেন। পরে ডেথ রেফারেন্সের আলোকে ২০১২ সালের ১ আগস্ট হাইকোর্ট সিরাজের জেল আপিল নিষ্পত্তি করে সিলেটের আদালতের রায়ই বহাল রাখেন। এ রায়ের বিরুদ্ধে সিরাজ সুপ্রিমকোর্টের আপিল বিভাগে জেল পিটিশন দাখিল করেন। শুনানি শেষে আপিল বিভাগ ২০২০ সালের ১৪ অক্টোবর রায়ে সিরাজের আপিল বাতিল করে ডেথ রেফারেন্সের সিদ্ধান্তই বহাল রাখেন। এরপর সিরাজ প্রাণভিক্ষা চেয়ে আবেদন করলে গত ২৫ মে রাষ্ট্রপতি তা নামঞ্জুর করেন।

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ