1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সিলেটে সাড়ে ৪ ঘন্টায় ৫ বার ভূমিকম্প - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটে সাড়ে ৪ ঘন্টায় ৫ বার ভূমিকম্প

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৯ মে, ২০২১

করাঙ্গীনিউজ: সাড়ে ৪ ঘণ্টায় পাঁচবার ভূমিকম্পে সিলেট জুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। এত কম সময়ের মধ্যে কয়েক দফা ভূ-কম্পন সহজভাবে নেয়ার বিষয় নয়। তাই আগামী সাতদিন নগরবাসীকে সচেতন থাকার আহবান জানান সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও পূরকৌশল বিভাগের বিশেষজ্ঞরা।

শনিবার সকালে প্রথম দফা অনুভূত হয় ১০টা ৩৬ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচবার ভূমিকম্প হয়। এসময় অফিস-আদালতে থাকা মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্র বলছে, কয়েক দফা এমন ভূমিকম্প রেকর্ড করা হয়েছে। তবে এর মাত্রা রিক্টার স্কেলে সর্বোচ্চ ৪.১। এর কেন্দ্রস্থল সিলেটের পার্শ্ববর্তী ভারতের আসামে বলে জানিয়েছেন ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্র ঢাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম।

শনিবার সকালে প্রথম দফা অনুভূত হয় ১০টা ৩৬ মিনিটে। ভূমিকম্পের সময় অনেককেই কর্মস্থল থেকে বের হয়ে খোলা স্থান ও সড়কে চলে আসতে দেখা যায়। এর রেশ কাটতে না কাটতেই ১০টা ৫১ মিনিটে, বেলা সাড়ে ১১টা ও ১১টা ৩৪ মিনিটে আবারো মৃদু ঝাঁকুনি অনুভূত হয় সিলেট অঞ্চলে।

সবশেষ বড় ঝাঁকুনি অনুভূত হয় বেলা ২টায়। ঘন ঘন এমন ঝাঁকুনিতে বিশেষ করে নগরীর উঁচু ভবনে থাকা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে।

এ বিষয়ে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও পূরকৌশল বিভাগের অধ্যাপক জহির বিন আলম যুগান্তরকে জানান,পর পর এতোবার ভূমিকম্প সিলেট অঞ্চলের পাশেই ডাউকি ফল্ট অঞ্চলের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

এত কম সময়ের মধ্যে কয়েক দফা ভূ-কম্পন হওয়ায় আগামী সাতদিন নগরবাসীকে সচেতন থাকার আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ