• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চুনারুঘাটে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত 

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন)সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও টাস্কফোর্ড কমিটির সভাপতি  আয়েশা আক্তার এর সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোজাম্মেল হোসেন এর সঞ্চালনায় আলোচনা শেষে উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে সহযোগিতা করেন জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল,স্বাস্থ্য বিভাগ ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়।এতে প্রধানমন্ত্রীর ঘোষণা ও ভিশন আগামী ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ কে একটি তামাকজাত পণ্য নিয়ন্ত্রণ দেশ হিসেবে বাস্তবায়ন লক্ষে কাজ করছে বলে জানানো হয়। তাই একটি দেশের নাগরিক হিসেবে তামাক জাতীয় দ্রব্য গ্রহন থেকে ফিরে আসতে একজোট হয়ে সামাজিক ভাবে সকল কে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানানো হয়।বিভিন্ন গবেষণায় দেখা যায় উন্মুক্ত ও অপ্রাপ্ত,গর্ভধারণ অবস্থান সহ বিভিন্ন অবস্থায় এতে আক্রান্ত্র হয়ে দেশের আশি ভাগ মানুষের মৃত্যু হয়।তাই সকল কে সচেতন ও পদক্ষেপ নেওয়া, সরকার কে সহযোগিতা করার উচিৎ বলে জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব,কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহিদুল ইসলাম,অফিসার ইনচার্জ হিল্লোল রায়,মহিলা বিষয়ক কর্মকর্তা রোমানা আক্তার,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, সমাজসেবা কর্মকর্তার প্রতিনিধি আফজালুর রহমান,আনসার ও ভিডিপি কর্মকর্তা রেখা রানী শুক্লবৈদ্য,উপজেলা মৎস্য কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, পল্লী বিদ্যুৎ জোনাল ডিজিএম জুনাইদুর রহমান,প্রেসক্লাবের সভাপতি জামাল হোসেন লিটন,মাদক ও তামাক বিরোধী শক্তি চুনারুঘাটের সভাপতি ফুলমিয়া খন্দকার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ