করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শেষ ধাপে ৬০ উপজেলায় ভোটগ্রহণ চলছে

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৫ জুন, ২০২৪

করাঙ্গীনিউজ:
ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপ ও শেষ ধাপে ৬০ উপজেলায় আজ বুধবার ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। নির্বাচন উপলক্ষ্যে সংশ্লিষ্ট উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা এবং ভোটকেন্দ্রের নিরাপত্তায় পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারের ১ লাখ ১০ হাজারের বেশি সদস্য মাঠে রয়েছেন। নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় ১৭ উপজেলায় অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ইসি এ তথ্য জানিয়েছে।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, নির্বাচনে বড় ধরনের কোনো হুমকি নেই। আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করা হয়েছে। আশা করছি, নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্ভব হবে।

নির্বাচন কমিশন জানিয়েছে, এবার চার ধাপে উপজেলা নির্বাচন করছে ইসি। ৮ মে প্রথম, ২১ মে দ্বিতীয় এবং ২৯ মে তৃতীয় ধাপে ভোটগ্রহণ হয়। আজ চতুর্থ ধাপের ভোটগ্রহণের মধ্য দিয়ে মূলত ধাপে ধাপে ভোটগ্রহণ শেষ হতে যাচ্ছে। যদিও ইতোমধ্যে স্থগিত হওয়া ২০টি উপজেলায় ৯ জুন ভোটগ্রহণ হবে। চতুর্থ ধাপে ৬০ উপজেলায় এই ধাপে ২৫১ জন চেয়ারম্যান, ২৬৫ জন ভাইস চেয়ারম্যান ও ২০৫ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যদিও এই ধাপে কিশোরগঞ্জের কুলিয়ারচরের চেয়ারম্যান, রংপুরের বদরগঞ্জে ভাইস চেয়ারম্যান, টাঙ্গাইলের গোপালপুরে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ওইসব পদ বাদে বাকিগুলোয় আজ ভোটগ্রহণ হচ্ছে। ৬০টি উপজেলার মধ্যে ছয়টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে এবং বাকি ৫৪টি উপজেলায় কাগজের ব্যালট পেপারে ভোটগ্রহণ হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ