• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জে বেড়েছে মাছ- মাংসের দাম

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

শাহ মোস্তফা কামাল শায়েস্তাগঞ্জ থেকে:ঈদে ঘরমুখো মানুষ শায়েস্তাগঞ্জ ছাড়তে শুরু করায় চাহিদা কমে গেছে শাকসবজি, পেঁয়াজ ও ফলমূলসহ স্থানীয় মৌসুমি ফলের।

 

তাই তরমুজ, আনারস ও আমদানি করা ফলের দাম কিছুটা কমেছে। এদিকে চাল, ভোজ্যতেল, চিনি, গম ও আটার দাম অপরিবর্তিত থাকলেও গরু ও মুরগির মাংস এবং মাছের দামের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে।

 

শায়েস্তাগঞ্জ দাউদনগর, আলীগঞ্জ বাজার, পুরান বাজার, সুতাং বাজার বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, আজ বুধবার গরুর মাংস, মুরগি ও মাছের দাম কিছুটা বেড়েছে। এসব পণ্যের পাইকারি ও খুচরা বিক্রেতারা জানান, ঈদ সামনে রেখে মাংসের দাম বেড়েছে।

 

এ ছাড়া বাজারে মাছের সরবরাহ কমে যাওয়ায় মাছের দামও বেড়েছে। শায়েস্তাগঞ্জ দাউদনগর বাজারের কসাই জানান, প্রতিকেজি গরুর মাংস ৮০০ টাকা এবং খাসির মাংস বা ছাগলের মাংস যথাক্রমে ১০০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তিনি বলেন, তবে গত ঈদের চেয়ে এবার পশুর সরবরাহ কিছুটা কমে যাওয়ায় মাংস ব্যবসায়ীদের মুনাফা কমেছে বলে জানান তিনি।

 

 

বুধবার শায়েস্তাগঞ্জ দাউদনগর বাজারের মান ভেদে প্রতি কেজি গরুর মাংস ৭৫০ থেকে ৮০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে এবং সপ্তাহের অন্যান্য দিনের চেয়ে কেজিতে ৩০ টাকা বেড়েছে। মান ভেদে খাসির মাংস প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০০ থেকে ১০৫০ টাকায়, যা কেজিতে ৫০ টাকা বেড়েছে। দাম বেড়েছে ব্রয়লার মুরগিরও। সংশ্লিষ্ট খাতের ব্যবসায়ীরা জানান, মুরগির খাবার ও ব্রয়লার মুরগির বাচ্চার দাম বাড়ায় মুরগির দাম বেড়ে গিয়েছে।

 

এদিকে চাহিদা কমে যাওয়ায় বুধবার প্রায় সব সবজির দাম কমলেও ঢেঁডস, সজিনা, মটরশুঁটি ও করলার মতো নতুন সবজি কেজিপ্রতি ৬০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে। এগুলোর দামের কোনো পরিবর্তন দেখা যায়নি। মৌসুম শেষ হওয়ায় বেড়েছে টমেটোর দাম মান ভেদে প্রতি কেজি পেঁয়াজ ৬০থেকে ৬৫ টাকা, কেজি দরে বিক্রি হচ্ছে। এ সপ্তাহে কাঁচাবাজারের অন্যান্য পণ্যের দামে কোনো পরিবর্তন লক্ষ্য করা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ