• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কমলগঞ্জে নিংতম কাং টুর্নামেন্ট অনুষ্ঠান 

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
পিন্টু দেবনাথ,  কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ মণিপুরী কাং ফেডারেশন এর আয়োজনে নিংতম কাং টুর্নামেন্ট ২০২৪ সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ কাংশং এ বাংলাদেশ মণিপুরী কাং ফেডারেশন এর সভাপতি ইবুংহাল সিংহ শ্যামল এর সভাপতিত্বে ও ফেডারেশনের কোষাধ্যক্ষ অশোক মীতৈ ও প্রচার সম্পাদক সমরেন্দ্র কুমার সিংহ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সভাপতি জয়ন্ত  সিংহ, সাবেক ইউপি সদস্য মনিন্দ্র কুমার সিংহ, সমাজসেবক বীরলাল সিংহ, সমাজসেবক প্রহল্লাদ  সিংহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেডারেশন এর সাধারণ সম্পাদক সমরজিত সিংহ।
সমাপনী খেলায় কোনাগাঁও উজাও লাইরেম্বী কাংখুৎ ৯ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ান হয় এবং মঙ্গলপুর নিত্যানন্দ কাংখুৎ ৬ পয়েন্ট সংগ্রহ করে রানারআপ হয়।
খেলায় মোট ৮টি দল অংশগ্রহণ করে।
অনুষ্ঠানে চ্যাম্পিয়ান দলকে ১০ হাজার টাকা ও রানারআপ কে ৭ হাজার টাকা পুরষ্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, প্রাচীনকাল থেকেই মণিপুরী সমাজে কাং খেলার প্রচলন ছিল। বিভিন্ন ঐতিহাসিক তথ্যানুযায়ী দ্বাদশ শতাব্দীর প্রথমার্ধে ভারতের মণিপুরে রাজত্বকারী রাজা লোইতোংবার শাসনামলে এই ‘কাং’ খেলার প্রসার ঘটে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ