• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সুকড়িপাড়া উচ্চ বিদ্যালয়ের ৯৬ ব্যাচের মিলনমেলা

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

কামরুল হাসান: মানুষের জীবনের প্রায় ধাপে ধাপে শত বন্ধুর দেখা মেলে। কেউ স্কুলজীবনের বন্ধু, কেউবা কলেজজীবনের, কেউ বিশ্ববিদ্যালয়ের, কেউবা আবার কর্মজীবনের বন্ধু। এর বাইরেও অনেক বন্ধু রয়েছে। তবে জীবনচলার পথে যে বন্ধুদের দিয়ে বন্ধুত্বের সংজ্ঞা মনের মাঝে আত্মস্থ হয়, তারা স্কুলজীবনের বন্ধু। তাদের কখনও ভোলা যায় না। তেমনি এক স্কুলের ৯৬’ ব্যাচের অর্ধশত বন্ধুদের অংশগ্রহণে একদিনের জন্য মিলনমেলা বসেছিল।

শনিবার (২৪ ফেব্রুয়ারী) সকাল থেকে দিনব্যাপী শায়েস্তাগঞ্জ শহরের একটি কমিউনিটি সেন্টারে বন্ধুদের মিলনমেলার আয়োজন হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে অবস্থিত সুকড়িপাড়া উচ্চ বিদ্যালয়ের ৯৬’ ব্যাচ।

ইংল্যান্ড প্রবাসী ৯৬’ ব্যাচের বন্ধু মোঃ জালাল উদ্দিন তালুকদারের সার্বিক তত্ত্বাবধানে মোঃ ছালেক মিয়ার উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন- মোঃ রেজাউল করিম তোরাব। তারপর প্রায় অধিকাংশ বন্ধুরাই স্কুলের স্মৃতিচারণ করেন এবং শিক্ষাজীবন শেষে কে কোন পেশায় তা তুলে ধরেন। দীর্ঘদিন পর একে অন্যকে কাছে পেয়ে সেলফি তুলতে ভুল করেনি কেউই।

দীর্ঘদিন যোগাযোগ না থাকা ছোট বেলার বন্ধুদের পেয়ে অনেকেই আবেগাপ্লুত। ৯৬ ব্যাচের শিক্ষার্থীরা এখন নানান পেশায় চলে গেছেন। এদের মধ্যে কেউ আইনজীবী, সরকারি কর্মকর্তা, সামরিক ও বেসামরিক অফিসার, কেউবা আবার শিক্ষক কিংবা ব্যবসায়ী, ঠিকাদার, কেউ প্রবাসী এবং সাংবাদিক। কিন্তু বন্ধুত্বের বন্ধনে এক সাথে সবাই যেন একাকার।

একই দিনে বন্ধুদের সাথে আমন্ত্রিত হন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুর উদ্দিন কবির, বর্তমান সহকারি প্রধান শিক্ষক মোহাম্মদ কাজল মিয়া, সাবেক সহকারি শিক্ষক সফিকুল ইসলাম, সাবেক সিনিয়র শিক্ষক সফিকুল ইসলাম আনসারী, সাবেক সহকারি শিক্ষক আব্দুল বাছিত সেলিম। তাদেরকে ৯৬’ ব্যাচের পক্ষ থেকে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয় এবং বন্ধুদের পক্ষ থেকে ইংল্যান্ড প্রবাসী মোঃ জালাল উদ্দিন তালুকদারকে ক্রেস্ট প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ