• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিশ্বকল্যাণ লেখক সম্মাননা পাচ্ছেন হবিগঞ্জ ইকরা প্রিন্সিপাল মাসউদুল কাদির

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

করাঙ্গীনিউজ: প্রায় দুই যুগ ধরে লেখালেখি চর্চা অব্যাহত রাখায় ও সৃজনশীল অভিজাত প্রকাশনী বিশ্বকল্যাণ পাবলিকেশন্স দুই যুগ পুর্তিতে লেখক সম্মাননা পাচ্ছেন হবিগঞ্জ ইকরা বাংলাদেশ স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল হাফিজ মাওলানা মাসউদুল কাদির।

এ ছাড়াও বেফাক মহাপরিচালক উবায়দুর রহমান খান নদভী, বিখ্যাত কলামিস্ট মাসুদ মজুমদার, ড. আহমদ আবদুল কাদেরসহ আরো অনেকে। ২১ ফেব্রুয়ারি ২৪ বুধবার সকালে রাজধানীর বক্সকালভার্ট রোডের ডি আর রুফটপে এ সম্মাননা প্রদান করা হবে।

মাসউদুল কাদির কওমি পড়ুয়া যে-কজন আলেম মিডিয়া অঙ্গন ও লেখালিখতে দ্যুতি ছড়িয়েছেন তাদের অন্যতম তিনি। মাদরাসা ও জেনারেল উভয় শিক্ষায় শিক্ষিত এই লেখক মূলত ছড়া দিয়ে লেখালেখি শুরু করেন। এরপর কবিতা, গল্প, থ্রিলার, কিশোর উপন্যাস, ফিচার, প্রবন্ধ-গবেষণাসহ নানাধরনের লেখালেখিতে হয়ে ওঠেন পরিচিত মুখ। দেশের জাতীয় দৈনিকে লিখেছেন নানাধর্মী কলাম।

উপস্থাপনা করেছেন বিটিভি, মাইটিভি ও সংসদ বাংলাদেশ টেলিভিশনে। ঢাকায় ‘শীলন বাংলাদেশ’ নামে একটি সাহিত্য সংগঠন প্রতিষ্ঠা করেছেন এবং সাহিত্যসভা পরিচালনা করছেন। লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের তিনি সহসভাপতির দায়িত্ব পালন করেছেন।

এখন তিনি ফোরামের অভিভাবক পরিষদ সদস্য। মুক্তিযুদ্ধে আলেমদের অবদান বিষয়ে ডকুমেন্টারী তৈরীতেও সহায়তা করেছেন। এখন কাজ করছেন শিক্ষা উন্নয়ন নিয়ে।

শিশুদের পাঠ উপযোাগী পুস্তক তৈরিতে এখন কাজ করছেন। এ পর্যন্ত মাসউদুল কাদির প্রকাশিত বইয়ের সংখ্যা ২৪টি।

শিক্ষায় অবদানের জন্য তিনি ইমামনগর শিক্ষা উন্নয়ন পদক, ব্রাহ্মণবাড়িয়া-২০১৬ এবং আলী আশরাফ রহ. লেখক সম্মাননা পদক, কুমিল্লা-২০১৭ লাভ করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ