• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে কৃষি জমির পানি সমস্যার সমাধান

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক হাজার বিঘা কৃষি জমির পানি সমস্যার সমাধান করা হয়েছে। প্রতিবেশি জমির মালিক তার জমির উপর ড্রেন ভরাট করায় চাষাবাদে পানি সম্যার পড়েন কৃষকরা। এ সমস্যা সমাধানে কৃষকরা শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় এর দারস্থ হলে গতকাল রোববার সকালে কৃষি অফিসার মো. মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মো, ইউসুফ হোসেন খাঁনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ড্রেন নির্মাণের ব্যবস্থা করে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।
কৃষকরা জানান, দীর্ঘ ৫০ বৎসর যাবৎ স্থানীয় সিপারা বেগমের জমির উপর নালা থেকে পানি সর্বরাহ করে চাষাবাদ করে আসছিলেন তারা। সম্প্রতি সিপারা বেগম তার জমির উপর নালাটি মাটি ভরাট করে বন্ধ করে দেন।
বিষয়টি তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিবকে জানালে তিনি এ সমস্যার সমাধানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়কে অবহিত করেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায় জানান, স্থানীয় সিপারা বেগম এর জমির উপর ড্রেনটি ভরাটের ফলে পানির জন্য প্রায় এক হাজার বিঘা জমির চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়ে।
খবর পেয়ে আমরা স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সিপারা বেগমের জমিতে দেড় ফুট প্রস্থ ড্রেন ও ১০ ইঞ্চি গাইড ওয়াল এবং হাজী বুরহান উদ্দিন এর জমিতে ১০ ইঞ্চি গাইড ওয়াল নির্মাণ করে ড্রেন করার সিদ্ধান্ত নেই। এ সিদ্ধান্ত সবাই মেনে নেয়। আমাদের সংসদ সদস্য মাননীয় কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এর নির্দেক্রমে জরুরি ভিত্তিতে এই ড্রেন নির্মাণের কাজ শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ