1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাঁচে বাংলাদেশ - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাঁচে বাংলাদেশ

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাঁচে উঠে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর সভা থেকে ফিরে এসে এই সুখবর দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

র‌্যাঙ্কিংয়ের সাত থেকে পাঁচে উঠেছে বাংলাদেশ। ৯৭ রেটিং পয়েন্ট থাকা বাংলাদেশের ৪ রেটিং পয়েন্ট বেড়েছে। ১০১ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান পাঁচ নম্বরে।

যদিও এখনো আইসিসি থেকে অফিসিয়ালি কিছু জানানো হয়নি। এমনকি তাদের ওয়েবসাইটও নতুন র‌্যাঙ্কিং হালনাগাদ করেনি।

বছরের একটা পর্যায়ে র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ করে আইসিসি। কোনো ম্যাচ না খেলায় পরবর্তীতে অতীত রেকর্ড ধরে রেটিং পয়েন্ট ও পয়েন্ট সংযোজন করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। গত এক বছরের সবগুলো ম্যাচের শতভাগ পয়েন্ট এবং এর আগের দুই বছরের ম্যাচগুলোর ৫০ শতাংশ পয়েন্ট যুক্ত করার ফলে ৪ রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের।

ইংল্যান্ড  ও শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ১০০, পাকিস্তানের ৯৭ আর ওয়েস্ট ইন্ডিজের ৮২।

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের থেকে এগিয়ে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও দক্ষিণ  আফ্রিকা। বাংলাদেশের পিছনে আছে ইংল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x