• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, বিপাকে শ্রমজীবিরা

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪

মৌলভীবাজার প্রতিনিধি:
দেশের সর্বনিম্ন তাপমাত্রা রোকর্ড করা হয়েছে চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। গত কয়েকদিন মৌলভীবাজার জেলায় রোদের দেখা না মিললেও আজ সকাল থেকে ঝলমলে রোদের দেখা মিলেছে। তবে রাতে ঘন কুয়াশা আর মৃদু ঠান্ডা বাতাশে তীব্র শীত অনুভূত হচ্ছে এই জনপদে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণাগারে দেশের সর্বনিম্ন  ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্ক করা হয়েছে। তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন চা শ্রমিকসহ ছিন্নমূল ও শ্রমজীবী মানুষ।
শ্রীমঙ্গলে আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া কর্মকর্তা মুজিবুর রহমান জানান, আজকে মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। বইছে মৃদু  শৈত্যপ্রবাহ তপ্রবাহ। এর ফলে ঠান্ডা বাতাসে শীতের অনুভূতি বেশি মনে হচ্ছে। দুই দিনদিন পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা আরও নিচের দিকে নামার সম্ভাবনা রয়েছে বলে জানান এই আবহাওয়াবিদ।
এদিকে শীত জনিত রোগে মৌলভীবাজার সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে। শীত নিবারণে গরম কাপড়ের দোকানে ক্রেতাদের ভীড় বাড়ছে।
মৌলভীবাজার সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ জানান, সিওপিডি রোগী যারা আসেন অর্থাৎ ধূমপানজনিত কিংবা মাটির চুলার কারণে যারা অসুস্থ তারাই এ সময় হাসপাতালগুলোতে বেশি ভর্তি হয়ে থাকেন। ঠান্ডাজনিত রোগের মধ্যে এটিও অন্যতম। তিনি এ ধরণের রোগীদের আরও বেশি সতর্ক থাকার পরামর্শ দেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ