• Youtube
  • English Version
  • রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কঠিন অধ্যবসায়ে স্কলারশিপ পেল হবিগঞ্জের সামছিয়া

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

ছনি আহমেদ চৌধুরী, হবিগঞ্জ থেকে: ‘অধ্যবসায় সফলতার চাবিকাঠি’। অজপাড়াগাঁয়ের সামছিয়া আক্তার কঠিন অধ্যবসায়ের মাধ্যমে সফলতার অর্জন করেছে। পড়ালেখা প্রায় বন্ধ হওয়ার উপক্রম থেকে ঘুরে দাঁড়িয়েছে সামছিয়া । কঠিন পরিশ্রম আর মেধা তাঁকে দমিয়ে রাখতে পারেনি। আন্তর্জাতিক মানের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এ মেধাবৃত্তি পেয়ে ¯œাতকে পড়ালেখার সুযোগ পেয়েছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সামছিয়া আক্তার।

জানা যায়- নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের সদরঘাট গ্রামের ময়না মিয়া ও রুহি আক্তার দম্পত্যির মেয়ে সামছিয়া আক্তার। বাবা অসুস্থ, মা স্থানীয় একটি বেসরকারী কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষিকা।

২০২০-২১ সেশনে স্থানীয় দিনারপুর উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন এ প্লাস পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয় সামছিয়া। এরপর একাদশ শ্রেনীতে ভর্তি হয় দিনারপুর কলেজে। শিক্ষকদের কঠিন পরিশ্রম ও সামছিয়ার মেধায় ২০২২-২৩ সেশনে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এশিয়ার নারীদের জন্য সর্বাধুনিক সুবিধা সম্বলিত চট্টগ্রামে অবস্থিত একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়। যেখানে এশিয়া মহাদেশের ১৯ টি দেশের শিক্ষার্থী পড়ালেখা করছে। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এ মেধাবৃত্তির জন্য আবেদন করে নবীগঞ্জের সামছিয়া আক্তার। শত-শত শিক্ষার্থীদের মধ্যে ১২জন পূর্ণ মেধাবৃত্তির জন্য নির্বাচিত হয়। ১২ জন মেধাবীদের মধ্যে সামছিয়া আক্তার ১জন। ফলে আগামী ৪ বছরের জন্য ৬০ হাজার মার্কিন ডলার মেধাবৃত্তিসহ এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এ ¯œাতকে অধ্যায়নের সুযোগ পেয়েছে সামছিয়া। তার এমন সাফল্যে আনন্দিত ও উচ্ছাসিত তার শিক্ষকসহ এলাকাবাসী।

সামছিয়া আক্তার জানান- আমার অভিভাবক-শিক্ষক সবাই বলতেন- পরিশ্রম করলে সফল হওয়া যায়, আমি তাদের উপদেশকে আকরে ধরে পরিশ্রম করেছি, নানা প্রতিকূলতার মধ্যে পড়ালেখা চালিয়ে গেছি, আমার এই সফলতার পেছনে সব কৃতিত্ব আমার বাবা-মা ও আমার প্রিয় শিক্ষকদের। আমি সকলের কাছে দোয়া চাই।

দিনারপুর কলেজে ইংরেজী বিভাগের প্রভাষক মোশারফ আলী মিটু বলেন- লেখাপড়ার পাশাপাশি বৈচিত্রতার সাথে কিভাবে খাপ খাইয়ে চলতে হয় সেটা আমরা ছাত্রছাত্রীদের শিখানোর চেষ্টা করি। আর এর ফলাফলই এই সামছিয়া। আমাদের দিনারপুর কলেজের শিক্ষার্থী সামছিয়া আক্তার এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এ ৬০ হাজার ডলার মেধাবৃত্তিসহ ২০২৩ – ২৪ সেশনের জন্য নির্বাচিত হয়েছে। সামছিয়ার অসামান্য এই কৃতিত্বে আমরা আনন্দিত ।

দিনারপুর কলেজের অধ্যক্ষ তনুজ রায় বলেন- সামছিয়া আমাদের গর্ব, তার এই অসামান্য কৃতিত্বে আমরা সত্যিই খুবই খুশি, আশা করছি ভবিষ্যতে সামছিয়া আরও অনেকদূর এগিয়ে যাবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ