• Youtube
  • English Version
  • সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে পার্থসারথি-সঞ্জীবের জন্মবার্ষিকীতে নানা আয়োজন

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ:   কবি, সাংবাদিক ও কথাসাহিত্যিক পার্থসারথি চৌধুরীর ৭২তম এবং কবি, সাংবাদিক ও সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরীর ৫৯তম জন্মবার্ষিকীতে হবিগঞ্জে নানা আয়োজন করেছে পার্থ-সঞ্জীব স্মৃতি পরিষদ।
 সোমবার হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে এ অনুষ্ঠান হবে।
স্মৃতি পরিষদের আহবায়ক সিদ্দিকী হারুন জানান, এ বছর প্রথমবারের মতো ‘পার্থসারথি চৌধুরী সাহিত্য পদক’ এবং ‘সঞ্জীব চৌধুরী ব্যান্ড সঙ্গীত সম্মাননা’ চালু হচ্ছে।
এবার কবি মোস্তফা মঈন সাহিত্য পদক এবং ৯০ দশকে হবিগঞ্জের সাড়া জাগানো ব্যান্ড গ্রুপ ‘মৌখস’ ব্যান্ড সংগীত সম্মাননা পাচ্ছে।
এছাড়া দিনব্যাপি আয়োজনে সকাল ১১টায় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বেলা ৩টায় উন্মুক্ত মঞ্চে আলোচনা সভা, বিকেল ৪টায় কবিতা আবৃত্তি, উন্মুক্ত শিল্প সৃজন, সাড়ে ৪টায় সম্মাননা প্রদান এবং সন্ধ্যা ৬টায় হবিগঞ্জ মিউজিক্যাল ব্যান্ড কমিউনিটির (এইচএমবিসি) অংশগ্রহণে সঙ্গীতানুষ্ঠান হবে।
পার্থসারথি চৌধুরী ১৯৫১ সালের ২৫ ডিসেম্বর নবীগঞ্জ উপজেলার আঘনা গ্রামে এবং সঞ্জীব চৌধুরী ১৯৬৪ সালের একই তারিখে বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। দেশের সাহিত্য জগতে ু’জনই তারে প্রতিভার স্বাক্ষর রেখেে গেছেন। সাংবাদিক হিসেবেও ছিলেন উজ্জ্বল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ