• Youtube
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে ১ কেজির বেশি পেঁয়াজ বিক্রি করতে নিষেধাজ্ঞা

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

করাঙ্গীনিউজ: হবিগঞ্জ জেলায় পেঁয়াজের দাম দ্বিগুণ বৃদ্ধি নিয়ে জেলা প্রশাসকের পক্ষ থেকে ১২৫ টাকা কেজি মূল্য নির্ধারণ করে দেয়া হয়েছে। সেই সাথে ক্রেতারা একসাথে ১ কেজির বেশি ক্রয় করতে পারবেন না। জেলা প্রশাসনের এই নির্দেশনা না মানায় সোমবার হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকার ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এই জরিমানা করেন। জেলা শহরসহ জেলার সকল উপজেলায় দিনভর নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অভিযান পরিচালনা করেন। এসময় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে থাকা পেয়াজ ১২৫টাকা দরে উপস্থিত ক্রেতাদের নিকট তারা বিক্রয় নিশ্চিত করেন।

রবিবার জেলা প্রশাসক কার্যালয়ে ব্যবসায়ীদের নিয়ে এক সভায় পেয়াজের মূল্য এবং ওজন নির্ধারন করে দেওয়া হয়। এ সময় সিদ্ধান্ত হয় পাইকারি এলসি পিঁয়াজের মূল্য কেজি প্রতি ১২০ টাকা, খুচরা এলসি পিঁয়াজের মূল্য কেজি প্রতি ১২৫ টাকা, পাইকারি ব্যবসায়ী থেকে খুচরা বিক্রেতারা ১ বা ২ বস্তার বেশি পেয়াজ একসাথে ক্রয় করতে পারবেন না।ক্রেতাগণ খুচরা বিক্রেতার নিকট হতে একসাথে ১ কেজির বেশি পেঁয়াজ ক্রয় করতে পারবেন না।

হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুল হক জানান, সোমবার জেলার সকল গুরুত্বপূর্ণ বাজারে জেলা প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নে মনিটরিং জোরদার করা হয়েছে।

হবিগঞ্জের সবছেয়ে বড় পেয়াজের পাইকার ব্যবসায়ী সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান জানান, তারা কম দামে পেয়াজ ক্রয় করতে পারছেন না। ফলে বেশি দামে পেয়াজ বিক্রি করতে হচ্ছে।

এদিকে সোমবার বিভিন্ন বাজারে দেখা যায় ১৬০ থেকে ১৭০ টাকা কেজি দরে পেয়াজ বিক্রি হচ্ছে। সবস্থানে জেলা প্রশাসনের নির্দেশনা মানা হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ