• Youtube
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে রঘুনাথপুর কুমারী পুজায় হাজারও ভক্তের ভিড়

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রঘুনাথপুর শ্রী শ্রী আনন্দময়ী কালী বাড়িতে অনুষ্টিত হয়েছে কুমারী পূজা। এবছর দেবী দুর্গার মালিনি রুপে পূজা করা হয় ৭  বছরের তন্নী চক্রবর্তী অন্নাকে। কুমারী পূজায় হাজার হাজার ভক্তের সমাগম হয়।
রোববার (২২ অক্টোবর) বেলা ১টায় শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের রঘুনাথপুর শ্রী শ্রী আনন্দময়ী কালীবাড়িতে কুমারীর বেদীতে আনা হয় কুমারী মাতা তন্নী কে। প্রায় দেড়ঘন্টা ব্যাপী ওই বেদীতে মা দুর্গা রুপে পূজিত হন তিনি।
বয়স ও শাস্ত্রীয় বিধানমতে এবার দেবী দুর্গার মালিনি রুপে পূজা করা হয় তাঁকে। তন্নী উপজেলার বনগাঁও গ্রামের নুপুর চক্রবর্তী ও অনুরাধা চক্রবর্তীর মেয়ে। সে প্রথম শ্রেনীর শিক্ষার্থী।
আয়োজক কমিটির উপদেষ্টা প্রফেসর নিখিল ভট্টাচার্য্য জানান, কুমারী পূজা হচ্ছে দেবীর বাস্তব রুপের পূজা।
এক বছর থেকে ষোল বছর বয়সের নারী শিশুকে দেবী রুপে পূজা করা হয়ে থাকে।
এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল থানার অফিসর ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, শ্রীমঙ্গল পূজা উদযাপন  পরিষদের সভাপতি ডাক্তার হরিপদ রায়  ও সাধারণ সম্পাদক শ্রীপদ দেব, আশিদ্রোন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রনেন্দ্র প্রশাদ বর্ধন জহর প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ