• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

৩৪২ রানে থামল আফগানিস্তান

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে প্রথম ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ৩৪২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।

শুক্রবার দ্বিতীয় দিনের শুরুতে দুই অপরাজিত ব্যাটসম্যান আসগর আফগান ও আফসার জাজাইকে তাইজুল ইসলাম সাজঘরে পাঠালেও রানের চাকা সচল রাখেন অধিনায়ক রশিদ খান। তার ৬১ বলে ৫১ রানের সুবাদেই মূলত বড় স্কোর গড়ে আফগানরা।

এর আগে, দিনের শুরুতে সাজঘরে পাঠিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দিলেন স্পিনার তাইজুল ইসলাম।

দিনের চতুর্থ ওভারের শেষ বলে তাইজুলকে স্লগ করতে গেলে আসগরের ব্যাটের উপরের কানায় লেগে বল উপরে উঠে যায়। অন্যদের থামিয়ে ক্যাচটা সহজেই লুফে নেন মুশফিকুর রহিম।

আউট হওয়ার ১৭৪ বলে ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার সাহায্যে ৯২ রানের ঝলমলে ইনিংস খেলেন আসগর।

একই সঙ্গে আফসার জাজাইয়ের সঙ্গে ৮১ রানের দারুণ একটি জুটি গড়েই বিদায় নিলেন আসগর। সতীর্থের বিদায়ের পর স্কোরবোর্ডে ২১ রান যোগ হতেই তাইজুল দিনের দ্বিতীয় এবং ইনিংসের চতুর্থ শিকার হয়ে ৪১ রানে সাজঘরে ফেরেন আফসার জাজাইও। এরপর কুয়াইজ আহমেদ ও ইয়ামিনকে সাকিব ফেরালেও একপ্রান্ত আগলে রেখে ওয়ানডে স্ট্যাইলে ব্যাটিং করতে থাকেন রশিদ খান। শেষ পর্যন্ত ৬১ বলে ৫১ রানে মিরাজের প্রথম শিকার হয়ে রশিদ ফিরলে ৩৪২ রানে থামে আফগানদের ইনিংস।

এর আগে, রহমত শাহ’র সেঞ্চুরির ওপর ভর করে প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান সংগ্রহ করে সুবিধাজনক অবস্থানে চলে যায় আফগানিস্তান।

বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম সর্বোচ্চ চারটি উইকেট নেন। এছাড়া সাকিব ও নাঈম দুটি করে এবং মিরাজ ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট দখল করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ