• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মৌলভীবাজারে কচুয়া ওয়েলফেয়ার ট্রাষ্টের ইফতার সামগ্রী ও অর্থিক অনুদান বিতরণ

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৮ মার্চ, ২০২৩

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারে পবিত্র রমজান মাস উপলক্ষে কচুয়া লম্বা-বাড়ী গুষ্ট্রি ওয়েলফেয়ার ট্রাষ্ট্রের উদ্যোগে ইফতার সামগ্রী ও বিভিন্ন মাদ্রাসায় নগদ আর্থিত অনুদান বিতরণ করা হয়েছে।

শনিবার (১৮ মার্চ) দুপুরে ইফতার সামগ্রী ও অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মওলানা ফকরুউদ্দিন চৌধুরী সাহেবজাদা ফুলতলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফয়জুল হক তরফদার, ছায়ফুউদ্দিন, শাহ গিয়াস উদ্দীন, কচুয়া জামে মসজিদের ইমাম মাওলানা শফিকুর রহমান, আব্দুল মতলিব, কচুয়া সুন্নি এতিমখানার হাফিজ আব্দুল কাইয়ুম, জুনায়েল উদ্দিন প্রমূখ।

রুমন আহমেদ ও খালেদুল হক তরফদারের সঞ্চালনায় অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন হাসান আহমদ, জাকারিয়া আহমদ, ইয়াকুব হোসেন রকি, উজ্জ্বল আহমদ, হাফিজ জাবেদ আহমেদ প্রমুখ।

সংগঠনের নেতৃবৃন্দরা জানান, ১১৫টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী, ২৫ টি পরিবারের মধ্যে নগদ ৮হাজার টাকা কওে প্রদান ও কচুয়া মদিনাতুল উলুম ফুরকানিয়া ক্বারিয়ানা মাদ্রাসায় ১০ হাজার টাকা ও কচুয়া সুন্নি এতিমখানা হাফিজি মাদ্রাসায় নগদ ১০হাজার টাকা বিতরণ করা হয়েছে। উল্লেখ্য, মৌলভীবাজারের একাটুনা ইউনিয়নের কচুয়া ‘লম্বা-বাড়ি গুষ্টি ওয়েলফেয়ার ট্রাস্ট’ ২০২১ সালে কোভিড-১৯ মহামারি চলাকালীন সময়ে প্রতিষ্টা করা হয়। এই ট্রাস্টের প্রথম প্রকল্পটি ছিল কচুয়ায় পারিবারিক কবরস্থানের সংস্কার। পুরো গুষ্টি প্রকল্পটির সাথে একাত্ম হয়েছিল। ট্রাস্টের তহবিলে কবরস্থানের সংস্কার কাজটি তত্ত্বাবধান করেন যুক্তরাজ্যে বসবাসকারী মো: শফিক মিয়া। পরবর্তীতে ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ট্রাস্টের উদ্যোগে কচুয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠার ১২৭তম বার্ষিকীর আয়োজন করে।

উল্লেখ্য যে, লম্বা-বাড়ী গুষ্টির সদস্যদের অনেকেই দেশে বিদেশে ডাক্তার, প্রকৌশলী ও বিজ্ঞানীসহ ব্যবসা ও পেশাগত চাকরিতে নিয়োজিত রয়েছেন। এর মধ্যে রয়েছেন প্রফেসর ডঃ পারভেজ হারিস যিনি মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির গবেষণা অনুসারে বিশ্বের শীর্ষ বিজ্ঞানীদের একজন হিসাবে তালিকাভুক্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ