• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নবীগঞ্জে ইউপি চেয়ারম্যান মেম্বারসহ ৫জন কারাগারে

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩

নবীগঞ্জ প্রতিনিধি: আজ রবিবার দুপুরে একটি জালিয়াতি মামলায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউপি চেয়ারম্যান দিলাওর হোসেন ও ইউপি সদস্য সুজন মিয়া সহ ৫ কে জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেছেন হবিগঞ্জ চীফ জুটিশিয়াল আদালত।
মামলা সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার এমরান বাহার চৌধুরী ইউপি চেয়ারম্যান দিলাওর হোসেন, একই উপজেলার পারকুল গ্রামের তেরা মিয়া, মোঃ নইম উল্লাহ, মশাহীদ মিয়া ও আউশকান্দি ইউপি মেম্বার সুজন মিয়াকে আসামী করে হবিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, যুক্তরাজ্য প্রবাসী সেলিমা বেগম, সাহেলা বেগম, সাবানা বেগম ও শাহিনা বেগম নবীগঞ্জ উপজেলার পারকুল গ্রামের বাসিন্দা।

তারা মামলার বাদী এমরান বাহার চৌধুরীকে তাদের পৈত্তিক বিষয় সম্পত্তি দেখাশোনা করতে আম-মোক্তার নামা নিযুক্ত করেন। সেলিমা বেগম ও শাহিনা বেগম এর পিতা যুক্তরাজ্যে বসবাস করাকালীন সময়ে আসামী তেরা মিয়া ও আসামী মোঃ নইম উল্লা সহ তাদের অপর ভাই বোনদের সকল পারিবারিক খরচ বহন করা সহ দেশে প্রচুর জায়গা জমি ক্রয় করে তেরা মিয়া ও নইম উল্লা সহ তাদের ভাই বোনদের ভোগ ব্যবহারের ব্যবস্থা করে দেন।

কিন্তু আসামী মোঃ নইম উল্লা অপরাপর আসামী ইউপি চেয়ারম্যান দিলাওর হোসেন, ইউপি মেম্বার সুজন মিয়া ও মোশাহিদ মিয়ার সহায়তায় জালিয়াতির আশ্রয় নিয়ে যুক্তরাজ্য প্রবাসী সেলিমা বেগম ও শাহিনা বেগম এর স্বাক্ষর জাল করে একটি জাল অঙ্গীকার নামা তৈরী করে। এ সময় সেলিমা বেগম ও শাহিনা বেগম লন্ডনে অবস্থান করলেও এল এ কেইস নং-০৬/২০০৭-০৮ স্বত্ব হিসাবে দাখিল করে ১৯১৫৩১ নং ট্রেজারি চেক মূলে ১ লাখ ৯১ হাজার ৫৩১ টাকা আত্মসাত করে। অপর আসামী তেরা মিয়া আসামী মোশাহিদ মিয়া, সুজন মিয়া ও দিলাওর হোসেনের সহায়তায় জালিয়াতির আশ্রয় নিয়ে সেলিমা বেগম ও শাহিনা বেগম এর স্বাক্ষর জাল করে ভূয়া অঙ্গীকার নামা তৈরী করে এলএ কেইস নং-০৩/২০১০-১১ দেখিয়ে ট্রেজারি চেক নং-০২৭৭৭২৭ মূলে ৬ লাখ ৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাত করেন বলে অভিযোগে বলা হয়।

উল্লেখ্য যে ভূয়া না-দাবী নামা গুলোতে স্বাক্ষী সেলিমা বেগম ও শাহিনা বেগম এর নাম বিকৃত করে বাংলায় স্বাক্ষার দেখানো হয়েছে। প্রকৃত পক্ষে তারা জন্ম সূত্রে ব্রিটিশ নাগরিক হওয়ায় বাংলায় স্বাক্ষর করতে পারেন না। এবং এ সময় তারা দেশেও ছিলেন না। এ ব্যাপারে মামলা দায়েরের পর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিয়ষটি তদন্তের জন্য হবিগঞ্জ জেলা সিআইডিতে প্রেরণ করেন।

সিআইডির তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মোঃ শফিকুল ইসলাম দীর্ঘ তদন্ত শেষে গত ৬ ফেব্রুয়ারি আদালতে জালিয়াতির ঘটনার সত্যতা প্রামানিত হওয়ায় আউশকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ দিলাওর হোসেন, ইউপি মেম্বার সুজন মিয়া সহ ৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করে।

আদালত তদন্ত প্রতিবেদনের আলোকে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এর প্রেক্ষিতে গতকাল দুপুরে ইউপি চেয়ারম্যান দিলাওয়ার হোসেনসহ অন্যান্য আসামীরা আদালতে হাজির হলে আসামীদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ