• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চুনারুঘাটে প্রতিবন্ধী ভাতা তালিকায় অনিয়মের অভিযোগ

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নে ২০২২-২৩ অর্থ বছরের অনলাইনের মাধ্যমে প্রতিবদ্ধী ভাতা তালিকায় অনিয়মের অভিযোগ করেছেন রানীগাঁও ইউনিয়ন পরিষদের ৪ ইউপি সদস্য।

অভিযোগ সূত্রে জানা যায়, রানীগাঁও ইউনিয়নে অনিয়ম করে চুনারুঘাট সমাজসেবা অফিসের সহযোগিতায় ইতিমধ্যে ১১৫ জন ভাতা পাওয়ার অনুপযোগী ব্যক্তিদেরকে চূড়ান্ত ভাতার তালিকায় অর্ন্তভূক্ত করা হয়েছে। এ অনিয়মের কারণে ক্ষুদ্ধ স্থানীয় জনপ্রতিনিধি ও ভূক্তভোগিরা।

ভুক্তভোগীদের দাবি অসচ্ছল প্রতিবদ্ধী হওয়ার পরও তারা ভাতা পাচ্ছে না।

এ বিষয়ে লিখিত অভিযোগকারী বলেন, আমরা পরিষদ থেকে প্রকৃত প্রতিবদ্ধীদের তালিকা প্রেরণ করলেও কোন এক কারণে তাদের নাম চূড়ান্ত তালিকা থেকে বাদ দিয়ে অনুপযোগী প্রতিবদ্ধীদের নাম তালিকায় অর্ন্তভূক্ত করা হয়। এ বিষয়ে আমরা চুনারুঘাট উপজেলা সমাজসেবা অফিসার বারীন্দ্র চন্দ্র রায়ের সাথে একাধিক বার যোগাযোগ করেও কোনো সদুত্তর পাওয়া যায়নি। তারা তদন্ত সাপেক্ষে অসচ্ছল প্রতিবন্দীদের ভাতার তালিকা প্রনয়নের দাবি জানান।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছেন ৯নং রানীগাঁও ইউৃনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ কাছুম আলী, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আলহাজ¦ আইয়ূব আলী ও সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ জায়েদা খাতুন ও হাসনা খাতুন। এ বিষয়ে চুনারুঘাট উপজেলা সমাজসেবা অফিসার বারীন্দ্র চন্দ্র রায় বলেন, ইউনিয়ন পরিষদ থেকে পাঠানো প্রতিব›িদ্ধ ভাতা তালিকা আমি উপজেলা পরিষদে উপস্থাপন করি এবং এ তালিকাই চূড়ান্ত হয়। তালিকা প্রনয়নে আমার নিজের মনগড়া কিছু ছিল না। এমন অভিযোগের বিষয় আমার জানা ছিল না, অভিযোগ হলে তা সুষ্ঠু তদন্ত হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ