• Youtube
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জ সদরে ২১০ জন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলায় ২১০ জন নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে তাঁদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন প্রদান করেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

 

শনিবার দুপুরে স্থানীয় জেলা পরিষদ অডিটোরিয়ামে তিনি প্রধান অতিথি হিসেবে এসব সেলাই মেশিন বিতরণ করেন।

 

উপকারভোগী নারীরা হবিগঞ্জ পৌরসভা ও সদর উপজেলার ৮টি ইউনিয়নের বাসিন্দা। সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ থেকে তাঁদের এই সেলাই মেশিন প্রদান করা হয়। পরবর্তীতে শায়েস্তাগঞ্জ ও লাখাই উপজেলায় সেলাই মেশিন বিতরণ করবেন এমপি আবু জাহির।

 

সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যের সহধর্মিনী আলেয়া আক্তার, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সদর উপজেলা প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালিব, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহিম, সৈয়দ মঈনুল হক আরিফ প্রমুখ।

 

উপাকরভোগী পইল ইউনিয়নের নাছিমা খাতুন জানান, তার স্বামী অসুস্থ এবং তার একার আয় দিয়ে সংসার চলে। ঘরে থাকা সেলাই মেশিনটি নষ্ট হয়ে যাওয়ায় রোজগার কমে গিয়েছিল। একটি নতুন সেলাই মেশিন পেয়ে তিনি আনন্দিত। নাছিমা এমপি আবু জাহির এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছেন। একই উদ্দেশ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ২১০ জন নারীকে তিনি সেলাই মেশিন প্রদান

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ