• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নবীগঞ্জে ১৪৪ ধারা অমান্য করে সীমানা দেয়াল ও ঘর নির্মাণ

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩

হাওরাঞ্চল প্রতিনিধি(সিলেট):
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় আদালতের ১৪৪ ধারা অমান্য করে মসজিদের সীমানা প্রাচীরে নাম ফলক স্থাপন ও ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। বিরোধের জের ধরে মসজিদে তালাবদ্ধ করার ঘটনা নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এনিয়ে দুই পক্ষের একাধিক মামলা রয়েছে বিচারাধীন।

জানা যায়- নবীগঞ্জ গজনাইপুর ইউনিয়নের বান্দাইউরা জামে মসজিদের সীমানা প্রাচীরে নামক ফলক স্থাপনকে কেন্দ্র করে আশ্বাফ উদ্দিব খান ও রীনা বেগমের মধ্যে বিরোধ চলে আসছিল। এনিয়ে শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে মসজিদের সীমানা প্রাচীরে কোনো নাম ফলক থাকবে না এবং মসজিদের কোন দেয়ালে দাতাদের নেইম প্লেইট থাকবে না মর্মে সিদ্ধান্ত হয়।

এরপর সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে মসজিদ কমিটি। একপর্যায়ে রীনা বেগমের লোকজন আদালতে মামলা দায়ের করলে মসজিদের সীমানা প্রাচীর নির্মাণের ওপর আদালত নিষেধাজ্ঞা জারী করেন। এনিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এতে প্রায় ২০ জন আহত হয়। এর মধ্যে গুরুতর আহত দুধু মিয়াসহ কয়েক জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এবিষয়ে সাবেক মেম্বার আশরাফ উদ্দিন খান বলেন, আদালতের আদেশ মেনে নেয় মসজিদ কমিটি কাজ শুরু করেন। আদালতের নিষেধাজ্ঞা থাকা অবস্থায় বাদী পক্ষ আদালতের আদেশ অমান্য করে সীমানা প্রাচীরে জোরপূর্বক নাম ফলক ও একটি মাদ্রাসা তৈরির জন্য ঘর নির্মাণ করে।

এতে বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় মসজিদের লুটপাট চালায় রিনা বেগমের লোকজন। আদালতের নিষেধাজ্ঞা থাকা অবস্থায় বাদী পক্ষ আদালতের আদেশ অমান্য করে সীমানা প্রাচীরে জোরপূর্বক নাম ফলক ও একটি মাদ্রাসা তৈরির জন্য ঘর নির্মাণ করে। এতে বাঁধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় মসজিদের লুটপাট চালায় রিনা বেগমের লোকজন।

এদিকে এ ঘটনার পর মসজিদ অধিকাংশ সময় বন্ধ থাকে। ফলে নামাজ আদায়ে ব্যাঘাত সৃষ্টি হয় বলে জানিয়েছেন স্থানীয় মুসল্লিরা।হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় আদালতের ১৪৪ ধারা অমান্য করে মসজিদের সীমানা প্রচারে নাম ফলক স্থাপন ও ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এবিষয়ে রিনা বেগম বলেন, আমি আমা বাবার মারা যাওয়ার পর দেশে আসলে আমাকে গ্রামবাসী মসজিদ নির্মানের জন্য ধরলে তখন তারা বলেন আমি মসজিদ নির্মান করে দিলে তারা আমা নামে মসজিদের মধ্যে নাম ফলক দিবেন। আমি তাদের ২৮ লাখ টাকা প্রদান করেছি। এখন তারা আমার নামে মসজিদ দিচ্ছেন না।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ