• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শুরু হচ্ছে আইএলটি২০

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩

স্পোর্টস ডেস্ক: ২০২৩ এর ব্যস্ত ক্রিকেট সূচিকে আরও ব্যস্ততম করে তুলতে পর্দা উঠছে সংযুক্ত আরব আমিরাতের আয়োজিত ইন্টারন্যাশনাল লিগ টি২০ (আইএলটি২০)। শুরু হচ্ছে আমিরাতি ক্রিকেট লড়াই।

শুক্রবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই ক্যাপিটালস ও আবুধাবি নাইট রাইডার্স শুরু করবে প্রথম আসরের লড়াই।
তিনটি ভেন্যু দুবাই, শারজা ও আবুধাবিতে ছয় দলের লড়াই চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্য চারটি দল দুবাই ক্যাপিটালস, এমআই এমিরেটস, শারজা ওয়ারিয়র্স গালফ জায়ান্টস ও ডেজার্ট ভাইপার্স।

একশরও বেশি আন্তর্জাতিক ক্রিকেটার ও ২৪ জন আমিরাতি খেলোয়াড়কে নিয়ে হবে এই আয়োজন। মোট ৩৪ ম্যাচ শেষে বিজয়ী ঘোষণা হবে।

এই টুর্নামেন্টে তিনটি দলই খেলবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিকানায়। মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স অংশ নিচ্ছে ভিন্ন নামে। কিন্তু প্রতিযোগিতার নিয়ম কিছুটা হলেও আইপিএল থেকে ভিন্ন। প্রত্যেক দলে সর্বোচ্চ ৯ জন বিদেশি খেলোয়াড় খেলবেন, এর মধ্যে অন্তত দুজন সহযোগী দেশের এবং বাকি দুজন থাকবেন স্থানীয়।

আন্দ্রে রাসেল, সুনীল নারিনের মতো টি-টোয়েন্টির ফেরি করে বেড়ানো তারকারা খেলছেন এই প্রতিযোগিতায়। আছেন ট্রেন্ট বোল্ট, আকিল হোসেন, কলিন মুনরো ও মার্কাস স্টয়নিসের মতো সুপারস্টারও। ভারতের রবিন উথাপ্পা ও ইউসুফ পাঠান থাকলেও পাকিস্তানের কোনও খেলোয়াড় এনওসি পায়নি তাদের ক্রিকেট বোর্ডের কাছ থেকে। কারণ আইএলটি২০ শেষ হওয়ার কয়েকদিন পরই শুরু হবে পিএসএল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ