• Youtube
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে জলাধার ভরাট বন্ধের দাবি

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জ পৌর এলাকার নোয়াহাটি বাইপাস সড়ক সংলগ্ন জলাধার ভরাট বন্ধের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখা।

স্মারকলিপিতে বলা হয়, এই শহর চরম জলাবদ্ধতা সমস্যায় আক্রান্ত শহর হিসেবে পরিচিতি লাভ করেছে। এছাড়াও শুষ্ক মৌসুমে ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যায় এখানে। যে কারণে শহরের বৃহৎ জনগোষ্ঠী মারাত্মক ভাবে পানীয় সংকটে পড়েন। এই জলাবদ্ধতা ও ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ার অন্যতম প্রধান কারণ হচ্ছে পৌর এলাকার পুকুর, জলাশয়, খাল, নদী দখল ও ভরাট হয়ে যাওয়া। তাই পুকুর, জলাশয়, খাল ইত্যাদি রক্ষা করা অতীব জরুরি হয়ে পড়েছে। শহরের বাইপাস এলাকার জলাধার ভরাট প্রক্রিয়ার খবর আমাদেরকে শংকিত ও হতাশ করেছে। কারণ এটি শহরের বারিপাত অঞ্চল হিসেবে চিহ্নিত জলাধার।

স্মারকলিপিতে নোয়াহাটি সংলগ্ন বাইপাস সড়ক এর পার্শ্ববর্তী জলাধারটি ভরাট প্রক্রিয়া বন্ধের দাবি জানিয়ে বলা হয়- ইতিপূর্বে হবিগঞ্জ শহরের বেশ কয়েকটি পুকুর, পুরাতন খোয়াই নদী, শহরের পশ্চিম দিকের সাবেক রেললাইন বর্তমান বাইপাস সড়কের খালসহ বিভিন্ন জলাশয় দখলমুক্ত ও পুনরুদ্ধার এর দাবি জানিয়ে আসছে বাপা।

শহরের ভরাট ও দখল হয়ে যাওয়া সকল পুকুর- জলাশয় -খাল পুন:খননের দাবি জানানো হয় বাপা হবিগঞ্জের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত স্মারকলিপিতে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ