• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

যে চিকিৎসায় ১০ দিনেই ফিট নেইমার

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক:  নেইমারকে আপনি অভিনেতাই বলেন কিংবা প্রতিভাবান বলেন; এটা আপনাকে মানতেই হবে নেইমার ছাড়া ব্রাজিল অপূর্ণই থেকে যায়। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে ব্রাজিলের খেলার ধরন সেটা চোখে আঙুল দিয়েই দেখিয়েছে।

এক নেইমার ফেরাতে ব্রাজিল কীভাবে আমূলে বদলে যেতে পারে, তার প্রমাণও মিলেছে শেষ ষোলোর দক্ষিণ কোরিয়ার ম্যাচে।

বিশ্বকাপের প্রথম ম্যাচে পা মচকে ছিটকে যান নেইমার। তার আর বিশ্বকাপের মাঠে ফেরা হবে কিনা সে নিয়েও ছিল বিস্তর আলাপ। তবে সব সন্দেহ-শঙ্কা পেছনে ফেলে নেইমার ফিরেছেন এবং স্বরূপেই ফিরেছেন।
তবে এই দশ দিনে নেইমারের ফেরার গল্পটা মোটেও সহজ ছিল না। কঠিন চিকিৎসাতেই নেইমারের মিলেছে এমন দ্রুত চোট মুক্তি।

সুস্থ করে ম্যাচ ফিটনেসে ফেরাতে নানান চিকিৎসা দেওয়া হয়েছে নেইমারকে। এমনও হয়েছে তাকে প্রায় ২৪ ঘণ্টা ফিজিক্যাল থেরাপি দেওয়া হয়েছে। এছাড়া সুইমিং পুলে, জিমে এবং মাঠে তাকে নানান অনুশীলনের মধ্য দিয়ে যেতে হয়েছে।

এর মধ্যে নেইমার ভাইরাস জনিত জ্বরে আক্রান্ত হন। ওই জ্বর থেকেও তিনি সেরে উঠেছেন। তবে ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোবো জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরুর একাদশে থাকলেও নেইমার শতভাগ ফিট নন। এমনকি তার অনুশীলনের ফুটেজে দেখা গেছে ওজনও বেড়ে গেছে তার।

নেইমারকে ফিট করে তোলার প্রথম চিকিৎসা ছিল তার পায়ের ফোলা কমানো। ইনজুরিতে তার বিশ্বকাপ শেষ হওয়ার শঙ্কা তৈরি হয়েছিল। তবে ব্যথা পাওয়ার একদিন পরেই পায়ের ছবি দিয়ে নেইমার জানান যে, ফোলা কমে গেছে। এরপর তাকে নাসার প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা বুট পরানো হয়।

এতে করে তার পায়ের ব্যথা কমতে শুরু করে। শুরু হয় স্বাভাবিক পর্যায়ে ফেরানোর লড়াই। সেজন্য ঠাণ্ডা পুলে নামিয়ে দেওয়া হয় নেইমার ও সান্দ্রোকে। সেখানে পানির মধ্যে জগিং করেন পিএসজি তারকা। বল পায়ে মাঠে ফেরা ছিল শেষ ধাপ। ওই পরীক্ষায় রবিবার তিনি পাস করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ