1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
ভারতের দল ঘোষণা, নতুন মুখ পাতিদার-মুকেশ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:২২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ভারতের দল ঘোষণা, নতুন মুখ পাতিদার-মুকেশ

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ৩ অক্টোবর, ২০২২

ক্রীড়া ডেস্ক:
ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানোর পুরস্কার পেলেন রজত পাতিদার। তার সঙ্গে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন মুকেশ কুমার। এই দুইজনকে রেখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল সাজিয়েছে ভারত।

রবিবার (২ অক্টোবর) ঘোষিত ১৬ জনের দলের নেতৃত্বে থাকবেন শিখর ধাওয়ান।
সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন শ্রেয়াস আইয়ার। আগামী বৃহস্পতিবার লক্ষ্ণৌয় শুরু হবে তিন ম্যাচের সিরিজটি। ওইদিনই অস্ট্রেলিয়ার উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের। তাই আসছে সিরিজে নেই বিশ্বকাপের মূল দলের কেউ।
রিজার্ভ হিসেবে থাকা শ্রেয়াস, দিপক চাহার ও রবি বিষ্ণইকে অবশ্য রাখা হয়েছে দলে।

সবশেষ আইপিএল থেকেই ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন পাতিদার। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে ৮ ইনিংসে তিনি রান করেন ৩৩৩। ডানহাতি এই ব্যাটসম্যানের গড় ছিল ৫৫.৫০ ও স্ট্রাইক রেট ১৫২.৭৫।

গত জুনে রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বাইকে হারানোর পথে জ্বলে ওঠেন পাতিদার। মধ্য প্রদেশের হয়ে উপহার দেন সেঞ্চুরি। ‘এ’ দলের সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষেও হাসে তার ব্যাট। লাল বলের সিরিজে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। দুই সেঞ্চুরিতে করেন ৩১৯ রান, খেলেন সর্বোচ্চ ১৭৬ রানের ইনিংস।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪৫ ম্যাচ খেলা পাতিদারের রান ১ হাজার ৪৬২। ৩ সেঞ্চুরির সঙ্গে আছে পাঁচটি ফিফটি। এই সংস্করণে অবশ্য তেমন অভিজ্ঞতা নেই মুকেশের। এই লেগ স্পিনার দলে জায়গা পেয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটের পারফরম্যান্স দিয়ে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ‘এ’ দলের আনঅফিসিয়াল তিন টেস্টের সিরিজে ৯ উইকেট নিয়ে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন মুকেশ। ভারতীয় দলে ডাক পেলেন তিনি আইপিএল না খেলেই। ২০২১-২২ মৌসুমের রঞ্জি ট্রফিতে বেঙ্গলের হয়ে ২০ উইকেট নেন তিনি, যা দলটির হয়ে যৌথ সর্বোচ্চ।

শাহবাজ আহমেদকেও দলে রাখা হয়েছে। গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে ডাক পেলেও কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন এই স্পিনিং অলরাউন্ডার। আগামী ৯ ও ১১ অক্টোবর মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ।

ভারতের ওয়ানডে দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, রজত পাতিদার, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান, সাঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, রবি বিষ্ণই, মুকেশ কুমার, আভেশ খান, মোহাম্মদ সিরাজ ও দিপক চাহার।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x