1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস উদযাপন - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস উদযাপন

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৫ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক:
আজ ১৫ই আগস্ট (সোমবার) যথাযোগ্য মর্যাদায় সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বাঙালির মহাজাগরণের পথিকৃৎ, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী বিনম্র শ্রদ্ধার সাথে পালিত হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দোয়া মাহফিল।
অনুষ্ঠানে শুরুতেই জাতীয় শোক দিবসের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর পবিত্র কোরআন হতে তেলাওয়াতের মাধ্যমে মূল কার্যক্রম শুরু হয়।
আলোচনা সভায় জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন নির্বাচিত শিক্ষক ও শিক্ষার্থীরা।
দিবসটি উদযাপন উপলক্ষে আয়োজিত রচনা, হামদ্ ও নাত, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মোশাররফ হোসেন।
অনুষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহিদগণের আত্মার প্রতি সম্মান প্রদর্শন ও শান্তি কামনা করেন।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ১৫ আগস্ট আমাদের জাতীয় জীবনে একটি কালো অধ্যায়। এ দিনটি এদেশের ১৬ কোটি মানুষ গভীর বেদনার সঙ্গে স্মরণ করে। আজকের শোক দিবস পালনের অর্থ বঙ্গবন্ধুর জন্য অশ্রুপাত নয়। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্য জীবন দিয়েছেন। তার মহান আর্দশকে প্রতিটি বাঙালির জীবনে প্রতিফলিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যানে যদি সর্বশক্তি নিয়ে আত্মনিয়োগ করা যায় তাহলে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ ও অনুকরণ করে এবং দেশপ্রেমে উজ্জীবিত হয়ে শিক্ষার্থীদের নৈতিকতা সম্পন্ন, মানবিকগুনে সৃষ্টিশীল, আত্মপ্রত্যয়ী এবং সুশিক্ষায় সুশিক্ষিত হয়ে সুনাগরিক হতে হবে।
অনুষ্ঠান শেষে জাতির পিতা এবং তার পরিবারের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x