করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামার আহ্বান খসরুর

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

করাঙ্গীনিউজ:
জাতি কঠিন সময় অতিক্রম করছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই সমস্যা থেকে মুক্তির জন্য সবাইকে রাস্তায় নামতে হবে। ঘরে বসে থেকে এই সংগ্রামের সমাধান হবে না।

রোববার (১৭ এপ্রিল) রাজধানীর আসাদগেটে এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), ঢাকা মহানগর উত্তর শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে।

আমীর খসরু বলেন, জাতি চরম ক্রান্তিলগ্নে উপনীত হয়েছে। আজ জাতি মুক্ত হওয়ার সংগ্রামে নেমেছে। এই সংগ্রাম বিএনপির একার সংগ্রাম নয়। জাতি আগামী দিনে কোনদিকে যাবে, এটা নির্ধারণ হবে আমাদের এই সংগ্রামের মধ্য দিয়ে। বিশেষ করে গণতন্ত্রের পক্ষে, মানবাধিকারের পক্ষে, সাংবিধানিক, রাজনৈতিক অধিকারের পক্ষে, গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে একটি জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আমাদের এই আন্দোলনে একদিকে গণতন্ত্রের পক্ষের শক্তি, আরেকদিকে গণতন্ত্রের বিরোধী অপশক্তি রয়েছে। আজকে পুরো বিশ্বেও একই অবস্থা। অনেকে আছে গণতেন্ত্রর পক্ষে, মানবাধিকারের পক্ষে, আর বিপরীতে রয়েছে আরেকটি কর্তৃত্ববাদী স্বৈরাচার ফ্যাসিস্ট শক্তি। আমরা সবসময় গণতন্ত্রের পক্ষের শক্তি। স্বৈরাচারবিরোধী, কৃর্তত্ববাদবিরোধী, ফ্যাসিস্টবিরোধী এবং বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষের শক্তি হচ্ছে বিএনপি।

এই বিএনপি নেতা বলেন, এই আন্দোলনে জয়ী হওয়া বিএনপির একার বিষয় নয়। আজকে সমগ্র জাতির বিষয় এটা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে ঐক্যের ডাক দিয়েছেন এই ডাকে জাতি আজ ঐক্যবদ্ধ। জাতি আজ একটি লক্ষ্যমাত্রার দিকে এগুচ্ছে। সবার এখন লক্ষ্য একটাই, জাতিকে মুক্ত করা। যে আন্দোলনে আমরা নেমেছি, সেখানে আমাদের জয়ী হতে হবে। এখানে পেশাজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিগত দিনে আন্দোলন-সংগ্রামে ছাত্র, শ্রমিকরা নেতৃত্ব দিয়েছেন। কিন্তু বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে পেশাজীবীদের ভূমিকা একটা নতুন রূপ দিয়েছে। সব জায়গায় আন্দোলন-সংগ্রামে পেশাজীবীরাই অগ্রভাগে। তাই আমি ড্যাব নেতাদের অনুরোধ করবো, যেভাবে সমাজে আপনাদের ভূমিকা রয়েছে, সেভাবে রাস্তায়ও আপনাদের ভূমিকা থাকতে হবে।

ড্যাব, ঢাকা মহানগর উত্তর শাখা সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. এসএম মাসুম বিল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, মহাসচিব ডা. আব্দুস সালাম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব মো. আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ