1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বাংলাদেশের সুবিধা দেখছেন হাবিবুল - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:০৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাংলাদেশের সুবিধা দেখছেন হাবিবুল

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

ক্রীড়া ডেস্ক: স্কটল্যান্ডের কাছে হেরে বাংলাদেশের শুরু। এরপর ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত। আইসিসির আগের সিদ্ধান্ত অনুযায়ী, গ্রুপ-২-এ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডের সঙ্গী হতো বাংলাদেশ।

হঠাৎ আইসিসির সিদ্ধান্ত পালটে যাওয়ায় এবং প্রথম রাউন্ডে গ্রুপ রানার্সআপ হওয়ায় বাংলাদেশকে খেলতে হবে গ্রুপ-১-এ। যেখানে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং এ-গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলংকা। বাংলাদেশের পরিকল্পনায় ধাক্কা লাগলেও মনে করা হচ্ছে গ্রুপ পরিবর্তন হয়ে ভালোই হয়েছে।

টি ২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল বাংলাদেশের গ্রুপে বেশি। বাংলাদেশ শারজা ও আবুধাবিতে দুটি করে ম্যাচ খেলবে। একটি ম্যাচ দুবাইয়ে। আগামীকাল প্রথম রাউন্ডের গ্রুপ-এ চ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচ বাংলাদেশের। ২৭ অক্টোবর আবুধাবিতে ইংল্যান্ড প্রতিপক্ষ। ২৯ অক্টোবর শারজায় বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আবুধাবিতে ম্যাচ ২ নভেম্বর। ৪ নভেম্বর অস্ট্রেলিয়া, যাদের বিপক্ষে সম্প্রতি টি ২০ সিরিজ জিতেছে বাংলাদেশ।

প্রতিপক্ষ শক্তিশালী হলেও বাংলাদেশের জন্য ইতিবাচক দিক হলো আরব আমিরাতের কন্ডিশন। রশিদ খান মনে করেন বিশ্বকাপ হবে স্পিনারদের। সেই হিসাবে এই কন্ডিশনে ভারত, পাকিস্তান ও আফগানিস্তানের স্পিনাররা অন্য দলগুলোর চেয়ে বেশি বিপজ্জনক। ঘরের মাঠে সবশেষ দুই সিরিজে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে স্পিন দিয়েই ঘায়েল করেছে বাংলাদেশ। এছাড়া গ্রুপ-১-এ পড়লে সব ম্যাচ হতো ডে-নাইট। রাতে ম্যাচ খেলার চ্যালেঞ্জ এখন আর থাকছে না বাংলাদেশের। সুপার টুয়েলভে বাংলাদেশের পাঁচটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। ফলে শিশিরের প্রভাব নিয়ে ভাবতে হবে না মাহমুদউল্লাহদের। গ্রুপ নিয়ে চিন্তা করছেন না দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার। রাতের ম্যাচ এড়াতে পারায় খুশি তিনি।

হাবিবুল বাশার বলেন, ‘চূড়ান্ত পর্বে যে গ্রুপেই পড়তাম, কঠিনই হতো। কোনো গ্রুপই সহজ নয়। সব দলই কঠিন, সবাই ভালো দল। এখানে আসলে ওরকম পছন্দ করার কিছু নেই। জিততে হলে ভালো ক্রিকেট খেলতে হবে, সেরা ক্রিকেট খেলতে হবে, যে গ্রুপেই আমরা থাকি না কেন। গ্রুপ আমার কাছে ভালো-খারাপ কিছু মনে হচ্ছে না। ভালো না খেললে কোথাও জিততে পারব না।’

তিনি বলেন, ‘একটা সুবিধা হয়েছে এই গ্রুপে আমাদের ম্যাচ শুরু হবে দুপুরে। রাতে স্পিন কম করে। দুপুরে খেলা আমাদের জন্য ভালো। এতে সুবিধা হতে পারে।’

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ