1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
'প্লেয়ার অব দ্য মান্থ’ বুঝেন না নাসুম - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৪১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

‘প্লেয়ার অব দ্য মান্থ’ বুঝেন না নাসুম

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চালু করা ‘প্লেয়ার অব দ্য মান্থ’ বা মাস সেরার স্বীকৃতির বয়স এক বছরও হয়নি। তবে এরই মধ্যে পুরস্কারটি বগলদাবা করেছেন বাংলাদেশের দুই নক্ষত্র মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

এবার মুশফিক-সাকিবদের পাশে নাম লেখানোর সুযোগের হাতছানি নাসুম আহমেদের সামনে। সেপ্টেম্বর মাসের সেরা হওয়ার লড়াইয়ে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় আছেন বাঁহাতি এ স্পিনার।

অথচ তিনি জানেনই না এই ‘প্লেয়ার অব দ্য মান্থ’ ব্যাপারটি আসলে কী! এটি কেন আর কীভাবে দেওয়া হয়, সে বিষয়ে স্পষ্ট ধারণা নেই তার।

বিষয়টি সম্পর্কে জানতে মুশফিকের কাছে ধরণা দিয়েছেন নাসুম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দলের সঙ্গে এ মুহূর্তে ওমানে আছেন নাসুম। সেখান থেকে বিসিবির ভিডিওবার্তায় এসব কথা জানান তিনি।

বললেন, আসলে ‘প্লেয়ার অব দ্য মান্থ’ কী, সেটি আমি জানতাম না। কাল অনুশীলনের পর হোটেলে গিয়ে জেনেছি। আমি বিষয়টি বুঝিও নাই যে জিনিসটি কী। অনেকের সঙ্গেই কথা বলেছি— মুশফিক ভাইয়ের সঙ্গে কথা বলেছি যে, ভাই এটি কী বা কীভাবে পায়, কেন দেয় এটি— এসব জিজ্ঞেস করেছি ওনাকে।

তো অনুজ নাসুমকে কী শেখালেন মুশফিক?

নাসুম বলেন, ‘উনি (মুশফিক) বললেন যে, তোকে মনোনয়ন দেওয়া হয়েছে, এখন সবাই ভোট দেবে। এর পর তুই বেশি ভোট পেলে প্লেয়ার অব দ্য মান্থ হবি। তোর নাম ঘোষণা করবে আইসিসি।’ তবে আমি এখনও বুঝে উঠতে পারছি না জিনিসটি আসলে কী। হয়তো এটি অনেক সম্মানের বিষয়। শেষ সিরিজগুলো ভালো খেলছি, হয়তো তার পুরস্কার এটি।’

সেপ্টেম্বর মাসের সেরার লড়াইয়ে তিনজনের মধ্যে নাসুম অন্যতম। বাকি দুজন হলেন নেপালের লেগ স্পিনার সন্দিপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান জাসকারান মালহোত্রা।

প্রসঙ্গত সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের ৩-২ ব্যবধানে জয়ে দুর্দান্ত বোলিং করেছেন স্পিনার নাসুম। ওভারপ্রতি ৪.৭৮ রানের খরচায় ৮ উইকেট নেন তিনি, যা সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ।

চতুর্থ ম্যাচে ১০ রানে ৪ উইকেট নিয়ে গড়েন ক্যারিয়ারসেরা বোলিংয়ের কীর্তি। এসব দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে তাকে সেপ্টেম্বরের ‘প্লেয়ার অব দা মান্থ’-এর সেরার সংক্ষিপ্ত তালিকায় রেখেছে আইসিসি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ