1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বিএনপির প্রথম কর্মসূচি আজ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিএনপির প্রথম কর্মসূচি আজ

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২ অক্টোবর, ২০২১

করাঙ্গীনিউজ: দলীয় সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিএনপির ফল বিপর্যয় হয়। এরপর নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে পরবর্তী নির্বাচনের দাবি তুলে দলটি। এতদিন বিভিন্ন সভা-সেমিনারে এ দাবি জানিয়ে আসছিলেন দলটির নেতারা। এবার এ দাবিতে কর্মসূচি পালন করতে যাচ্ছে বিএনপি।

আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেবেন।

সূত্র জানায়, শুক্রবার এ সভা করার কথা ছিল। কিন্তু স্থান না পাওয়ায় সময় পরিবর্তন করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, শুক্রবার কোথাও হল বুকিং দিতে পারিনি। এ জন্য শনিবার (আজ) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সভা হবে।

২০০১ সালের ১ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট। দলটির নেতারা মনে করেন, এরপর দেশে আর অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়নি। তাই ওই দিনকে উপলক্ষ্য হিসাবে ধরে নির্দলীয় সরকারের প্রয়োজনীয়তা বোঝাতে আলোচনাসভা করতে যাচ্ছে দলটি। বিএনপির নীতিনির্ধারকরা বলছেন, এটিই হবে নির্বাচনকালীন সরকারের দাবিতে প্রথম কর্মসূচি; এরপর ধাপে ধাপে আরও কর্মসূচি আসবে।

একাধিক কেন্দ্রীয় নেতা জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে নিরপেক্ষ সরকারের দাবি কীভাবে আদায় করা যায় তা-ই তাদের একমাত্র ভাবনা। এ লক্ষ্যে কর্মপন্থা ঠিক করতে একের পর এক বৈঠক করছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নীতিনির্ধারকরা। কর্মপন্থা চূড়ান্ত করার পর পরিস্থিতি বুঝে রাজপথে আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ