1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জঃ হবিগঞ্জ পৌর এলাকার বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৩ টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার বিকেলে পরিচালিত এক অভিযানে এসব জরিমানা করা হয়। অভিযানে মিষ্টিতে মৃত পোকা ও মশামাছি পাওয়া, ঢাকানা ছাড়া খাবার রাখা, পন্যের গায়ে মূল্য লেখা না থাকা এবং পাণ্যের গায়ে উৎপাদনকারী বা আমদানিকারকের নির্ধারিত মূল্য না লেখে নিজেদের নির্ধারিত মূল্য লেখায় টাউনহল এলাকার ফুলকলিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে শহরের বদিউজ্জামানা সড়কের স্বনামধন্য সাম্পান রেস্টুরেন্টেও অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর।

এসময় রেস্টুরেন্টটিতে অপরিস্কার ও অস্বাস্থ্যকর কিচেন, পোড়া তেল, নোংরা ফ্রিজ, ঢাকান ছাড়া খাবার, একই ডিপে রান্না করা ও কাঁচা খাবার এক সাথে সংরক্ষণ, পঁচা বাসি মসলা ও উপকরণ, ও কর্মীদের মাঝে পরিস্কার-পরিচ্ছন্নতা বিষয়ে চরম অবহেলার প্রমাণ পাওয়া যায়। এছাড়াও রেস্টুরেন্টটিতে দীর্ঘদিন যাবৎ আইসক্রীম, পানীও ও পানির বোতলে অথিরিক্ত মূল্য আদায়েরও প্রমাণ পাওয়া যায়। এসময় সার্বিক দিক বিবেচনা করে অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে শহরের বৃন্দাবন কলেজের নিকটে ঢাকা ফুসকা হাউজকে আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিতে বাসি খাবার ও পোড়া তেল পাওয়ায় এ জরিমানা আরোপ করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন নায়েক রাজেসের নেতৃত্বে হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x